Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্র সরাসরি সংঘর্ষ এড়ানোর বুদ্ধি রাখে বলে আশা করে রাশিয়া: কূটনীতিক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ১:৫১ পিএম

মস্কো আশা করে যে, ওয়াশিংটন পরিস্থিতিকে সরাসরি সংঘাতের দিকে না বাড়াতে যথেষ্ট বিচক্ষণতা দেখাবে, রাশিয়ান পররাষ্ট্র মন্ত্রণালয়ের উত্তর আমেরিকান বিভাগের পরিচালক আলেকজান্ডার দারচিভ একটি সাক্ষাৎকারে বলেছেন।

‘কেউ কেবল আশা করতে পারে যে, ওয়াশিংটন যুক্তির শুনবে এবং পরিস্থিতিকে রাশিয়া ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে সরাসরি সংঘর্ষের পর্যায়ে যেতে দেবে না। অন্যথায়, সমস্ত উপযুক্ত পরিণতি সহ, ছিন্ন কূটনৈতিক সম্পর্ক বাস্তবে পরিণত হবে,’ রুশ কূটনীতিক বলেছেন।

দারচিয়েভ জোর দিয়ে বলেছিলেন যে, মার্কিন যুক্তরাষ্ট্রই ‘দ্বিপাক্ষিক সম্পর্ক ধ্বংস করার প্রক্রিয়া শুরু করেছিল।’

‘ওয়াশিংটন মস্কো থেকে স্ব-বিচ্ছিন্ন হওয়ার সিদ্ধান্ত নিয়েছে, কিন্তু তারা এখন এখন সেই দায় এড়ানোর চেষ্টা করছে, তারা এমন ভাব করছে যেন বর্তমান প্রশাসন নয়, অন্য কেউ দুই দেশের সম্পর্ককে তলানিতে নিয়ে এসেছে,’ তিনি বলেছিলেন, ‘আমরা তাদের সম্পূর্ণভাবে বিচ্ছিন্ন করার চেষ্টা করছি না, তবে আমরা এমন দূষিত প্ররোচনা সহ্য করব না যা আমাদের অন্য কোন বিকল্প নেই।’ সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ