Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইএফল কাপে লিভারপুলের বিপক্ষে ম্যানসিটির রোমাঞ্চকর জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ৪:৩০ এএম | আপডেট : ৪:৪০ এএম, ২৩ ডিসেম্বর, ২০২২
বিশ্বকাপের জমজমাট আসর শেষে ফের শুরু হতে যাচ্ছে ফুটবলের বড় বড় সব লীগ গুলো।
গতকাল ইংলিশ ফুটবলের অপেক্ষকৃত কম গুরুত্বপূর্ণ লিগ ইফএল কাপে মুখোমুখি হয়েছিল দুই জায়ান্ট লিভারপুল ও ম্যানচেস্টার সিটি।পাঁচ গোলের রোমাঞ্চকর এই ম্যাচটিতে ৩-২ ব্যবধানে লিভারপুলকে হারায় ম্যানসিটি।
 
সিটির ঘরের মাঠ ইত্তেহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচের দুই দলই বিশ্বকাপ খেলে আসা অনেক তারকাকে ছাড়াই খেলতে নেমেছিল। তবে নিজেদের দেশ ফুটবল বিশ্বকাপে না থাকায় সিটি ও লিভারপুল দুই বড় তারকা এরলিং হ্যালান্ড ও মোহাম্মদ সালাহ ছিলেন ম্যাচের শুরু থেকে।ম্যাচের গোলের দেখা পেয়েছেন দুইজনই।ম্যাচের ১০ম  মিনিটে ডি ব্রুইনার এসিস্ট থেকে করা হ্যালান্ডের গোলে লিড নেয় সিটি।তবে ২০ তম মিনিটের দলের তারকা মিডফিল্ডার কর্ভালহোর গোলে সমতায় ফেরে লিভারপুল।
 
১-১ সমতায় শেষ হয় প্রথমার্ধ।বিরতির পরই উইংগার রিয়াদ মাহরেজের সৌজন্যে ফের গোলের দেখা পায় সিটি।তবে এর এক মিনিট পরেই গোল করে ফে ম্যাচে সমতা আনেন লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। তবে ৫৮ তম মিনিটে ঘরের মাঠে স্কাই ব্লজদের আরও একবার এগিয়ে দেন ডাচ সেন্টারব্যাক নাথান একে।এই গোলেও এসিস্টের ভূমিকায় ছিলেন সিটির বেলজিয়াম তারকা মিডফিল্ডার ডি ব্রুইনা।দুইবার পারলেও এবার আর সমতা ফেরাতে পারেনি অল রেডসরা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ