Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হাসপাতালেই কাটবে পেলের বড়দিন

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ১২:০২ এএম

সারাজীবন কত ডিফেন্ডারদের বুড়ো আঙ্গুল দেখিয়েছেন ফুটবলের কালো মানিক পেলে, তার হিসেবে গুনে শেষ করা যাবে না। তবে জীবনঘাতী ক্যানসার এবার তার শরীরের পরীক্ষা বেশ ভালোভাবেই নিচ্ছে। প্রায় মাসখানেক ধরেই ব্রাজিলের সাও পাওলোর আলবার্ট আইন্সটাইন হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। কিডনি ও হৃৎপিণ্ডের সমস্যা অবণতির কারণে আরও কিছুদিন হাস্পাতালে থাকতে হবে ব্রাজিলকে তিনবার বিশ্বকাপ জেতানো এই সাবেক কিংবদন্তির। তাই এবারের বড়দিনও হাসপাতালে কাটবে ফুটবল কিংবদন্তি পেলের। চিকিৎসকদের রিপোর্ট ও পরিবারের ভাষ্য থেকে জানা গেছে, পেলের ক্যান্সারের অবস্থার অবনতি ঘটেছে। হাসপাতালে থেকেই চিকিৎসা নিতে হবে তাকে।
গত মাসের শেষ দিকে হাসপাতালে ভর্তি হন পেলে। এরপরই শারীরিক অবস্থার উন্নতি ঘটেছে তার। কিন্তু সবশেষ বিবৃতিতে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে আরও নিবিড় তত্ত্বাবধানে থাকতে হবে তিনটি বিশ্বকাপজয়ী একমাত্র ফুটবলারকে। ইনাস্টাগ্রামে তার শারীরিক অবস্থার কথা জানিয়ে পেলের মেয়ে কেলি নসিমেন্তো লিখেন, ‘এবার আমাদের বাড়িতে বড়দিন উদযাপন করা হবে না। চিকিৎসকদের সঙ্গে মিলে বেশ কিছু কারণে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। আলবার্ট আইন্সটাইন হাসপাতালে নতুন পরিবার যে সেবা দিচ্ছে তার জন্য এখানে থাকাই ভালো হবে।’
শারীরিক কিছু সমস্যা দেখা দেওয়ায় গত বছরের সেপ্টেম্বরের শুরুতে নিয়মিত পরীক্ষার অংশ হিসেবে হাসপাতালে নেওয়া হয়েছিল পেলেকে। সেখানেই তার মলাশয়ে টিউমার ধরা পড়ে এবং অস্ত্রোপচার করা হয়। প্রায় এক মাস হাসপাতালে থাকার পর বাড়ি ফেরেন তিনি। এরপর থেকেই কেমোথেরাপি নিয়ে আসছেন তিনবারের বিশ্বকাপজয়ী এ কিংবদন্তি। কিন্তু শরীরে কেমোথেরাপি কাজ না করায় গত ২৯ নভেম্বর হাসপাতালে ভর্তি করা হয় এই কিংবদন্তীকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ