Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

২০২৪ সাল পর্যন্ত পিএসজিতে মেসি

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ১২:০২ এএম

সুসময় যখন আসে সব দিক থেকেই আসে। ক্যারিয়ারে অসংখ্য শিরোপা জেতলেও লিওনেল মেসির অর্জনের খাতায় এতদিন ছিল না সোনার হরিণ বিশ্বকাপের শিরোপা। কাতার বিশ্বকাপ দিয়ে অবশেষে ঘুচল এই মহাতারকার সেই আক্ষেপ। তার দেশ আর্জেন্টিনাও দীর্ঘ ৩৬ বছরের ক্ষরা কাটালো লুসাইলে ফ্রান্সকে টাইব্রেকারে হারানোর মাধ্যমে। তবে বিশ্বকাপ শুরুর আগ থেকেই নানান জল্পনা-কল্পনা ছিল মেসির ক্লাব ঠিকানা নিয়ে। গত মৌসুমে তিনি ফ্রি ট্রান্সফারে যোগ দেন ফরাসি ক্লাব পিএসজিতে, সেই চুক্তির মেয়াদ শেষ হবে চলমান মৌসুম শেষেই। মেসি কি প্যারিসেই থাকবেন নাকি ঠিকানা বদলাবেন তা নিয়ে বাতাস কম ভারী হয় নি। অবশেষে শোনা গেল লিগ ওয়ানের ক্লাবটিতে নাকি আরও এক মৌসুম থাকবেন আর্জেন্টাইন মহাতারকা।
ফরাসি বিখ্যাত গণমাধ্যমের লো পারিসিয়ার দাবি, অন্তত ২০২৩-২৪ মৌসুম পর্যন্ত পিএসজির হয়ে খেলবেন মেসি। এরই মধ্যে নাকি উভয় পক্ষের মধ্যে চুক্তি হয়ে গেছে। তারা বলে, ‘অন্তত আরও এক মৌসুম পিএসজিতে থাকবেন মেসি, বিশ্বকাপের মাঝামাঝি সময়ে এমন একটি চুক্তি করা হয়েছে।’ তবে পিএসজি কর্তৃপক্ষ থেকে এই বিষয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য পাওয়া যায়নি।
পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি অবশ্য মেসির সঙ্গে চুক্তি বাড়ানো নিয়ে বারবারই আশাবাদী। বিশ্বকাপের মাঝেই ডিসেম্বরের শুরুতে তিনি বলেছিলেন, ফরাসি ক্লাবটিতে আনন্দে আছেন ৩৫ বছর বয়সী ফুটবলার। বিশ্বকাপের পর তার সঙ্গে আলোচনায় বসবে ক্লাবটি। বিশ্বকাপ বিরতির পর আগামী বুধবার লিগ ওয়ানে স্ট্রাসবুর্গের বিপক্ষে খেলবে লিগ টেবিলে শীর্ষে থাকা ফরাসি ক্লাবটি। চলতি মৌসুমে এখন পর্যন্ত পিএসজির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১২ গোল করেছেন মেসি। সতীর্থদের ১৪ গোলে রেখেছেন অবদান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ