Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা শহরে গাড়ি পার্কিংয়ের সমস্যা রয়েছে: আইজিপি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২২, ৬:৩৩ পিএম

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, ঢাকা শহরে গাড়ি পার্কিংয়ের সমস্যা রয়েছে। তিনি বলেন, সরকারি-বেসরকারি উদ্যোগে মাল্টিলেভেল কার পার্কিং নির্মাণ করা হলে ঢাকা শহরে গাড়ি পার্কিং এবং যানজটের সমস্যা অনেকটা নিরসন হবে।

বৃহস্পতিবার পুলিশ হেডকোয়ার্টার্স কম্পাউন্ডে এ মাল্টিলেভেল কার পার্কিং উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, পুলিশের নিজস্ব কম্পাউন্ডে স্থান সংকুলান না হওয়ায় গাড়ি পার্কিংয়ের সমস্যা রয়েছে। পুলিশের গাড়ি অফিস কম্পাউন্ডের বাইরে পার্ক করতে হয়। মাল্টিলেভেল কার পার্কিং নির্মাণের মত উদ্ভাবনী উদ্যোগ গ্রহণ করায় পার্কিংয়ের জটিলতা নিরসন হবে।

পুলিশ প্রধান বলেন, পুলিশের গাড়ি অফিস কম্পাউন্ডের বাইরে পার্ক করা থাকলে গাড়ির নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা থাকে। মাল্টিলেভেল কার পার্কিং নির্মাণের ফলে পুলিশের গাড়ি অফিস কম্পাউন্ডের ভিতরে নিরাপদে থাকবে।

উল্লেখ্য, ১৬ তলা বিশিষ্ট মাল্টিলেভেল কার পার্কিংয়ে পাঁচটি লিফট রয়েছে। প্রতিটি লিফটে ৩০টি করে মোট ১৫০টি গাড়ি পার্ক করা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ