Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাদ পড়া মুমিনুল ছাড়া সবাই ব্যর্থ, ২২৭ রানে গুটিয়ে গেল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২২, ৪:১৭ পিএম | আপডেট : ৪:৪৪ পিএম, ২২ ডিসেম্বর, ২০২২

টানা ১২ ইনিংসে ব্যর্থতার কারণে চট্টগ্রাম টেস্টে একাদশে ছিলেন না মুমিনুল হক। তবে ঢাকা টেস্টে ফিরেই দারুণ ব্যাট করলেন এই ব্যাটার। সতীর্থদের ব্যর্থতার দিনে মুমিনুলের হাফসেঞ্চুরিতে ঢাকা টেস্টের প্রথম দিনে নিজেদের প্রথম ইনিংসে ৭৩.৫ ওভারে ২২৭ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ।

শেষ বিকেলে নিজেদের প্রথম ইনিংসের ব্যাটিংর ব্যাট করতে নেমে ভারত বিনা উইকেটে ৮ ওভারে ১৯ রান করেছে। ফলে প্রথম দিনের খেলা শেষে ভারতের চেয়ে বাংলাদেশ এগিয়ে আছে ২০৮ রানে।

ব্যাট হাতে মুমিনুল ছাড়া আর কেউ সুবিধা করতে পারেনি। টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩৯ রানে দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। ওপেনার জাকির হোসেন একবার জীবন পেয়ে বিদায় নেন ১৫ রানে। নাজমুল হোসেন শান্ত ২৪ রানে এলবিডাব্লিউর ফাঁদে পড়েন।

লাঞ্চের পর ব্যাটিংয়ে আরও তিন উইকেট হারায় স্বাগতিকরা। টেস্টে ক্যাপ্টেন সাকিব ১৬,মুশফিক ২৬ ও লিটন দাস ২৫ করে বিদায় নেন। দলের ব্যর্থতার মাঝেই হাসতে থাকে মুমিনুলের ব্যাট। প্রথম দিনেই হাফসেঞ্চুরি পূর্ণ করে এগিয়ে যান মুমিনুল। ওয়ানডাউনে ব্যাটিংয়ে নেমে ৭৮ বলে ৯ বাউন্ডারিতে টেস্ট ক্যারিয়ারে ১৬তম হাফসেঞ্চুরি পূর্ণ করেন মুমিনুল।

এরপর মেহেদী হাসান ১৫,নুরুল হাসান ৬ রানে বিদায়ের পর টিকতে পারেনি মুমিনুল। দলের পক্ষে সর্বোচ্চ ৮৪ রান করে বিদায় নেন এই ব্যাটার। ১৫৭ বলের ইনিংসে ১২টি বাউন্ডারি ও একটি ছক্কা রয়েছে। বল হাতে ভারতের পক্ষে রবিচন্দ্রন অশ্বিন ও উমেশ যাবদ চারটি করে উইকেট নেন। এছাড়া জয়দেব উনাদকাট নেন দুটি উইকেট।

চট্টগ্রাম টেস্টে বড় ব্যবধানে হারের পর ঢাকা টেস্ট জিততে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ