Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবশেষে হাসছে মুমিনুলের ব্যাট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২২, ৩:০০ পিএম

অবশেষে হাসছে দেশ সেরা টেস্ট ব্যাটার মুমিনুল হকের ব্যাট। দীর্ঘ দিন ব্যাটিংয়ে ভুগতে থাকা মুমিনুল ভারতের বিপক্ষে মিরপুর টেস্টের প্রথম দিনেই হাফসেঞ্চুরি পূর্ণ করে এগিয়ে যাচ্ছেন। এই টেস্টে আগে টানা ১২ ইনিংসে ব্যর্থতার কারণে চট্টগ্রাম টেস্টে একাদশে জায়গা হারান।

অবশেষে মিরপুর টেস্টে ফিরে দলের বিপদে ওয়ানডাউনে ব্যাটিংয়ে নেমে ইতিমধ্যে হাফসেঞ্চুরি পূর্ণ করে এগিয়ে যাচ্ছেন তিনি। সবশেষ বছরের শুরুতে নিউজিল্যান্ড সফরে টেস্টে হাফসেঞ্চুরি করেছিলেন দেশ সেরা এই টেস্ট ব্যাটার। এরপর টানা ১২ ইনিংসে তার রান যথাঃ ১৩,০,৩৭,০,২,৬,৫,২,৯,০,০,৪ মোট ৭৮ রান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৬২.২ ওভারে ৫ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ১৯৪। মুমিনুল ৬৭ ও মিরাজ ১১ রান নিয়ে ব্যাট করছেন। ওয়ানডাউনে ব্যাটিংয়ে নেমে ৭৮ বলে ৯ বাউন্ডারিতে টেস্ট ক্যারিয়ারে ১৬তম হাফসেঞ্চুরি পূর্ণ করেন মুমিনুল।

এর আগে বৃহস্পতিবার মিরপুর শেরে-ই-বাংলায় টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩৯ রানে দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। ওপেনার জাকির হোসেন একবার জীবন পেয়ে বিদায় নেন ১৫ রানে।

নাজমুল হোসেন শান্ত ২৪ রানে এলবিডাব্লিউর ফাঁদে পড়েন। লাঞ্চের পর ব্যাটিংয়ে আরও তিন উইকেট হারায় স্বাগতিকরা। টেস্টে ক্যাপ্টেন সাকিব ১৬,মুশফিক ২৬ ও লিটন দাস ২৫ করে বিদায় নেন।

 



 

Show all comments
  • Md Shahjalal ২২ ডিসেম্বর, ২০২২, ৪:১৫ পিএম says : 0
    বাংলাদেশ জিতবে
    Total Reply(0) Reply
  • aman ২২ ডিসেম্বর, ২০২২, ৪:১৫ পিএম says : 0
    তারপরও মনে হয় না বাংলাদেশ জিতবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ