Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রথম সেশনে ২ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৮২

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২২, ১১:৪৫ এএম

ভারতের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ব্যর্থতার পর মিরপুর টেস্টে জিততে চায় বাংলাদেশ। জয়ের লক্ষ্যে টস জিতে ব্যাটিংয়ের নেমে প্রথম দিনের প্রথম সেশনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ২৮ ওভারে ২ উইকেটে ৮২ রান। মুমিনুল হক ২৩ ও সাকিব ১৬ রান নিয়ে অপরাজিত আছেন।

সকালে ব্যাটিংয়ে নেমে শান্ত ভালো শুরু করলেও প্রথম বলেই জীবন পান জাকির হোসেন। নতুন জীবন পেয়েও ইনিংস বড় করতে পারেনি। প্রথম টেস্টে সেঞ্চুরি পাওয়া এই ওপেনার ফিরে যান ব্যক্তিগত ১৫ রানে। ৩৯ রানে প্রথম উইকেট হারানোর পরই বিদায় নেন শান্ত। ২৪ রান করে এলবিডাব্লিউর ফাঁদে পরেন। এরপর মুমিনুলের সাথে জুটি গড়ে দলকে এগিয়ে নিচ্ছেন টেস্ট ক্যাপ্টেন সাকিব আল হাসান।

চট্টগ্রামে প্রথম টেস্ট ১৮৮ রানে হেরেছে বাংলাদেশ। সেখানে তিন বিভাগের কোনোটিতেই সেখানে ভালো করতে পারেনি দল। ফলে মিরপুর টেস্টে ২ পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ দল। পেসার এবাদত হোসেন ও ইয়াসির রাব্বির পরিবর্তে দলে ঢুকেছেন তাসকিন আহমেদ এবং মুমিনুল হক। এদিকে ভারতীয় একাদশেও আছে একটি পরিবর্তন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ