Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

রোনালদো বিশ্বকাপের বাজে একাদশে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২২, ৯:৫৪ এএম

কাতার বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত উঠে এসেছিল পর্তুগাল। মরক্কোর সঙ্গে শেষ মুহূর্তের গোলে হেরে বিদায় নিতে হয় পর্তুগিজদের। শেষ আট থেকে বিদায়, দলগত পারফরম্যান্স খুব খারাপ বলা যাবে না পর্তুগিজদের। তবে ব্যক্তিগত পারফরম্যান্সে কাতার বিশ্বকাপটা মোটেও সুখকর ছিল না ক্রিশ্চিয়ানো রোনালদোর।

বিশ্বকাপে রোনালদো পেয়েছেন এক গোলের দেখা। সেটাও গ্রুপ পর্বে পেনাল্টি থেকে। এরপর থেকে বদলি খেলোয়াড় হিসেবে পথচলা। কোচ সান্তোসের সঙ্গে মানসিক দ্বন্দ্ব। সব মিলিয়ে রোনালদোর কাছে বিশ্বকাপটা ছিল বিরক্তিকরও। সুযোগ ছিল নিজের দারুণ পারফরম্যান্স দিয়ে আলোকিত করা। সেটাও পারেননি তিনি।

সোফাস্কোর নামের একটি খেলার অ্যাপে বিশ্বকাপের সেরা ও বাজে একাদশ বাছাই করা হয়েছে। সেখানে রোনালদোর জায়গা হয়েছে বাজে একাদশে। ১০ এর মধ্যে রোনালদো পেয়েছেন ৬.৪৬।

প্রি-কোয়ার্টার ফাইনাল ও কোয়ার্টার ফাইনালে প্রথম একাদশে ছিলেন না রোনালদো। বদলি হিসেবে নেমেও ঝলসে উঠতে পারেননি তিনি। এ কারণেই তার জায়গা বিশ্বকাপের বাজে একাদশে।

এই বাজে একাদশে রয়েছেন বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনারও এক ফুটবলার। তিনি স্ট্রাইকার লাউতারো মার্তিনেজ। টাইব্রেকারে গোল করা ছাড়া আর্জেন্টিনার জয়ে বিশেষ ভূমিকা পালন করতে পারেননি তিনি এই বিশ্বকাপে। সৌদি আরবের কাছে হারের পর থেকে তাঁকে প্রথম একাদশেও রাখেননি কোচ লিওনেল স্কালোনি। বদলি হিসেবে খেলেছেন পরের ম্যাচগুলোতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ