Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিরপুর টেস্টে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, ফিরলেন মুমিনুল-তাসকিন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২২, ৯:১৭ এএম | আপডেট : ৯:৩৮ এএম, ২২ ডিসেম্বর, ২০২২

ভারতের বিপক্ষে মিরপুর টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে জয়ের লক্ষ্য নিয়ে নামবেন লিটন দাস-মুশফিকুর রহিমরা। খেলা শুরু হবে সকাল সাড়ে নয়টায়।

এর আগে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জিতলেও চট্টগ্রামে প্রথম টেস্ট ১৮৮ রানে হেরেছে বাংলাদেশ। সেখানে তিন বিভাগের কোনোটিতেই সেখানে ভালো করতে পারেনি দল।

মিরপুর টেস্টে ২ পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ দল। চট্টগ্রামে টেস্টের একাদশ থেকে ঢাকা নেই পেসার এবাদত হোসেন এবং ইয়াসির রাব্বি। নতুন করে সিরিজের শেষ টেস্টে দলে ঢুকেছেন তাসকিন আহমেদ এবং মুমিনুল হক। এদিকে ভারতীয় একাদশেও আছে একটি পরিবর্তন।
লোকেশ রাহুলের দল থেকে বাদ পড়েছেন শার্দুল ঠাকুর। তার জায়গায় ভারতের দ্বিতীয় টেস্টের দলে ঢুকেছেন জয়দেব উনাদকাট।

বাংলাদেশ একাদশ: জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নুরুল হাসান সোহান, (উইকেটরক্ষক) মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, তাসকিন আহমেদ।

ভারতীয় একাদশ: শুভমান গিল, লোকেশ রাহুল (অধিনায়ক), চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ড (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, জয়দেব উনাদকাট, উমেশ যাদব, মোহাম্মদ সিরাজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ