Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মেট্রোরেলের যাত্রী পরিবহনে বিআরটিসি বাসের ট্রায়াল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

দেশের প্রথম মেট্রোরেল এমআরটি লাইন-৬ আগামী ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। পরদিন থেকেই উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত যাত্রী পরিবহন শুরু হবে। মেট্রোরেল লাইনের দুই প্রান্তে নামা যাত্রীদের শাটল বাসে সার্ভিস দেবে বিআরটিসি। এ জন্য সংস্থাটির বাসগুলো আগাম প্রস্তুতি নিচ্ছে। গতকাল বুধবার সকালে আগারগাঁও এলাকায় বিআরটিসির শাটল বাস পরীক্ষামূলকভাবে চালানো হয়েছে।

এ সময় বিআরটিসি ও ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তারা এই প্রক্রিয়ার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। বিআরটিসি কর্তৃপক্ষ বলছে, আগামী ২৮ নভেম্বর থেকে আগারগাঁও এবং উত্তরা থেকে দুটি রুটে মেট্রোরেলের যাত্রী পরিবহনের জন্য বিআরটিসির ডাবল ডেকারের ৫০টি বাস চলবে। এর মধ্যে উত্তরার দিয়াবাড়ি এলাকায় থাকবে ১০ বাস আর আগারগাঁও এলাকায় থাকবে ৪০ বাস। আগামী কয়েক দিন বাসগুলো ট্রায়ালে থাকবে। ২৯ নভেম্বর থেকে নিয়মিত চলাচল শুরু করবে বাসগুলো।

গত নভেম্বরে ডিএমটিসিএলর সঙ্গে বিআরটিসির একটি চুক্তি হয়। এই চুক্তির আওতায় বিআরটিসি ৫০টা বাস দেবে মেট্রোরেলের যাত্রী পরিবহনে। এসব বাস মেট্রোরেলের আগারগাঁও স্টেশন থেকে ফার্মগেট শাহবাগ হয়ে মতিঝিল পর্যন্ত চলবে।

এদিকে ডিএমটিসিএল সূত্র জানায়, মেট্রোরেলের আগারগাঁও স্টেশন ও উত্তরা স্টেশনে বিআরটিসির বাস রাখার জায়গা করা হয়েছে। দুই স্টেশন থেকে যাত্রী নিয়ে গাড়িগুলো ছাড়বে। ভবিষ্যতে এসব জায়গার স্টেশন প্লাজা নির্মাণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেট্রোরেল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ