Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

এমবাপেকে নিয়ে মার্তিনেজের রঙ্গ

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

কথায় আছে ফুটবলের আরেক নাম আবেগ। সমর্থকদের মত ফুটবলার ও কোচদেরকেও প্রায়শয় আবেগের বশীবর্তী হতে দেখা যায়। তবে উদযাপন করতে গিয়ে মাঝে-মধ্যেই বাড়াবাড়ি করে ফেলেন তারা। ঠিক তেমনই আনন্দের আতিশয্যায় এবার এক অদ্ভুত কান্ড করে বসলেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজের। এমনিতেই প্রতিপক্ষকে খোঁচাতেএই আলবিসেলেস্তা গোলকিপারের নেই কোন জুড়ি। কাতার বিশ্বকাপের মহাকাব্যিক ফাইনাল জয়ের পরই মার্তিনেজ ড্রেসিংরুমে মজা করেন কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে। সেখানেই শেষ নয়, বিশ্বকাপ ট্রফি নিয়ে আর্জেন্টিনায় ফেরার পরও এমবাপেকে ছাড়েননি তিনি। সেখানেও ফরাসি উইঙ্গারকে নিয়ে মজা করেছেন তিনি। পরশু ছাদখোলা বাসে বুয়েনস এইরেসে মেসি-মার্তিনেজদের নিয়ে শোভাযাত্রা বের করা হয়। সেখানে এমবাপের পুতুল বানিয়ে আবারও আলোচনায় আর্জেন্টাইন গোলরক্ষক।
কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। টাইব্রেকারে দারুণ পারফরম্যান্স করেন মার্তিনেজ। সেই ফাইনালে হ্যাটট্রিক করা এমবাপের জন্মদিন ছিল পরশুদিন। এই ফরাসি তারকাকে নিয়ে মজা করতে ছাদখোলা বাসে একটি পুতুল হাতে নিয়ে দাঁড়ান মার্তিনেজ! সেই পুতুলের মুখে এমবাপের মুখের ছবি বসানো ছিল।
বিশ্বকাপে সেরা গোলকিপারের পুরষ্কার জেতা মার্তিনেজ ফাইনাল জয়ের পর ড্রেসিংরুমেও এমবাপ্পেকে খোঁচা মারেন। শিরোপা জইয়ের আনন্দে তখন আর্জেন্টিনা ড্রেসিংরুম কাঁপছে নাচে-গানে। আর্জেন্টিনার খেলোয়াড়েদের সেই উদযাপন হঠাৎই থামিয়ে দেন মার্তিনেজ। এরপর সতীর্থদের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলে ওঠেন, ‘এক মিনিটের নীরবতা।’এটুকু বলে মার্তিনেজ ক্ষণিকের জন্য থামেন। এরপর গানের সুরে বলতে থাকেন, ‘এমবাপের জন্য, যে মারা গেছে!’ আর পরশুদিনতো আর্জেন্টিনার রাস্তায় এমবাপেকে পুতুল বানিয়ে ছাড়লেন।
উল্লেখ্য কাতার বিশ্বকাপে গোল্ডেন বুট জিতেছেন এমবাপে। আসরে ৮ গোল করে হয়েছেন সর্বোচ্চ গোলদাতা। তবে হ্যাটট্রিক করেও দলকে ট্রফি জেতাতে না পারায় ভীষণ হতাশ হয়ে পড়েছিলেন এমবাপে। পরে টুইটারে, ‘আমরা ঘুরে দাঁড়াব।’লিখে জানান দেন তিনি ফিরে আসতে চান আরও ভয়ংকর ভাবেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ