Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টের আগে সুখবর দিলেন টাইগারদের বোলিং কোচ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২২, ৩:৩৯ পিএম

ঘরের মাঠে মিরপুরে ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে থেকেই পাঁজরের ব্যথায় ভুগছিলেন টেস্ট ক্যাপ্টেন সাকিব আল হাসান। চোটের কারণে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন থেকে বোলিং করতে পারেননি বিশ্বসেরা এই অলরাউন্ডার।

ফলে সিরিজের দ্বিতীয় ঢাকা টেস্টেও বোলিং করতে পারবেন কিনা তা নিয়ে ছিল সংশয়। তবে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তাকে নিয়ে সুখবরই দিয়েছেন টাইগারদের বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। বুধবার সংবাদ সম্মেলনে সাফ জানিয়ে দিলেন, ঢাকা টেস্টে বোলিং করার জন্য প্রস্তুত সাকিব। একই সঙ্গে তিনি জানান, ঢাকা টেস্টে তিন স্পিনার ও দুই পেসার নিয়ে মাঠে নামবে টাইগাররা।


সাকিবের চোট নিয়ে তিনি বলেন, ‘সাকিব ঠিক আছে, বল করবে। ওয়ানডে ম্যাচে ব্যথা পেয়েছিল সে। সেটা থেকে সেরে উঠেছে। দ্বিতীয় টেস্টে খেলার জন্য প্রস্তুত এবং একই সঙ্গে বোলিং করার জন্যও প্রস্তুত ও।’

ডোনাল্ড যোগ করেন, ‘চট্টগ্রাম টেস্টে খেলা তিন স্পিনার খেলবে, আর দুই পেসার তাসকিন ও খালেদ। সম্ভবত এটাই হতে যাচ্ছে।’

আর গত মার্চের পর দ্বিতীয় টেস্ট দিয়ে আবারও মাঠে ফেরার প্রবল সম্ভাবনা রয়েছে তাসকিন আহমেদের। ডানহাতি এ পেসারের ব্যাপারে ব্যাপার ডোনাল্ড বলেন, ‘তাসকিন আগের ম্যাচেও খেলতে চেয়েছিল। তবে এই টেস্ট খেলার জন্য সে প্রস্তুত।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ