Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তবুও অধিনায়কত্ব ছাড়তে নারাজ বাবর আজম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২২, ১১:৪৩ এএম

নিজেদের মাঠে ইংল্যান্ডের কাছে তিন ম্যাচ টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে স্বাগতিক পাকিস্তান। ইংলিশদের বিপক্ষে এমন লজ্জাজনক পরাজয়ের পর ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন দেশটির অধিনায়ক বাবর আজম। তবে হোয়াইটওয়াশ হলেও বাবর আজম সাফ জানিয়ে দিলেন, অধিনায়কত্ব ছাড়ছেন না তিনি।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) করাচিতে ইংল্যান্ডের কাছে তৃতীয় টেস্টে ৮ উইকেটে হারে পাকিস্তান। টেস্ট ইতিহাসে এই প্রথমবার ঘরের মাঠে টানা চার টেস্ট হারলো পাকিস্তান।

সিরিজের তৃতীয় টেস্টে পরাজয়ের পর বাবরকে জিজ্ঞাসা করা হয়, অধিনায়কত্ব ছেড়ে ব্যাটিংয়ের উপর মনোনিবেশ করবেন কিনা। এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমার কাছে অধিনায়কত্ব গর্বের বিষয়। আমার দেশের জন্য যেটা ভালো হবে, আমি সেটাই করব। আমার নিজের জন্যেও সেটা করব। আমি যখন চাপের মধ্যে থাকি তখন অধিনায়কত্ব বেশি উপভোগ করি। চাপ আমার ব্যাটিংয়ের উপর প্রভাব ফেলতে পারে না।’

টেস্টে চরম ব্যর্থতার কারণ হিসেবে বাবর আজম বলেন, ‘এই সিরিজে আমরা মানিয়ে নিতে ব্যর্থ হয়েছি। আমার কাছে সবার প্রথমে পাকিস্তান, তারপর সবকিছু। অধিনায়ক হিসেবে আমি বাকি ক্রিকেটারদের রক্ষা করার চেষ্টা করি সব সময়। কোচেরা পরিকল্পনা দেয় মাঠে সেটি বাস্তবায়নের দায়িত্ব আমাদের। ইংল্যান্ডের বিপক্ষে দুর্ভাগ্য আমাদের যে আমরা বেশ কিছু প্রথম সারির পেসারকে পাইনি। নতুনরা আমাদের পরিকল্পনা সঠিকভাবে কাজে লাগাতে পারেনি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ