Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্রিটিশ দম্পতির রেকর্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

ডাবল সিট এবং প্যাডেল সাইকেলে ১৮০ দিনে ২১টি দেশের ১৮ হাজার মাইল ভ্রমণ করার জন্য তাদের নামের জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের আবেদন জমা দিয়েছেন এক ব্রিটিশ দম্পতি। তাদের দাবি, এটি বিশ্ব রেকর্ড নিবন্ধিত হওয়া উচিত। গ্রেট ব্রিটেনের লরা ম্যাসি এবং তার স্বামী স্টিভ ম্যাসি ১ ডিসেম্বর জার্মানির রাজধানী বার্লিনে পৌঁছেন। উল্লেখ্য যে, ছয় মাস আগে তারা দুজনেই এখান থেকে শুরু করে তাদের অনন্য ডাবল-প্যাডেল সাইকেল চালানোর জন্য দ্রুততম বিশ্ব রেকর্ড গড়ার চেষ্টা করেছিলেন।

এ জুটি বলেছিলেন যে, তারা তাদের সহকর্মী মহিলা সাইক্লিস্ট, কেট ডিক্সন এবং রাজ মার্সডেনের চেয়ে দ্রুত, অল্প সময়ে এবং দিনে পৃথিবী প্রদক্ষিণ করার চেষ্টা করেছেন। উল্লেখ্য যে, কেট ডিক্সন এবং রাজ মার্সডেন ২৬৩ দিন ৮ ঘণ্টা এবং সাত মিনিটে এ রেকর্ডটি তৈরি করেছিলেন, যেখানে লরা এবং স্টিভ ম্যাসি ১৮০ দিনে নতুন রেকর্ড গড়েন।

পুরুষদের দলের রেকর্ড পূর্বে ২৮১ দিন ২২ ঘণ্টা এবং ২০ মিনিটে দাঁড়িয়েছিল, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডেরও একটি মিশ্র সংস্করণ রেকর্ড বিভাগ রয়েছে, তবে এখনও কোনো রেকর্ড ধারক নেই। সূত্র : সিএনএন ট্রাভেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ