Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল ঢাকা ও কক্সবাজারে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২২, ৭:৫০ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে দু’টি আন্তর্জাতিক ভলিবল প্রতিযোগিতা ঢাকা ও কক্সবাজারে অনুষ্ঠিত হচ্ছে যাচ্ছে। যার একটি বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন অনূর্ধ্ব-২৩ পুরুষ ভলিবল চ্যাম্পিয়নশিপের খেলা শুরু হবে বৃহস্পতিবার থেকে। মিরপুরস্থ শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে চার দলের এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে স্বাগতিক বাংলাদেশ, কিরগিজস্তান, শ্রীলঙ্কা ও নেপাল। টুর্নামেন্টের উদ্বোধন করবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোহাম্মদ তাজুল ইসলাম এমপি। ২৬ ডিসেম্বর খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন সেনাবাহিনী প্রধান ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ।

এই টুর্নামেন্ট শেষ হওয়ার পরের দিনই কক্সবাজারে শুরু হবে বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন পুরুষ ও মহিলা আন্তর্জাতিক বিচ ভলিবল চ্যাম্পিয়নশিপের খেলা। চলবে ২৯ ডিসেম্বর পর্যন্ত। এই টুর্নামেন্টের পুরুষ বিভাগে স্বাগতিক বাংলাদেশের লাল ও সবুজ দুটি দল ছাড়াও খেলবে নেপাল, কিরগিজস্তান, মালদ্বীপ, ভুটান, পাকিস্তান ও ভারত। নারী বিভাগে বাংলাদেশ, উজবেকিস্তান এবং শ্রীলঙ্কা লাল ও সবুজ নামে দুটি করে ছয়টি দল খেলবে। অন্য দলটি হল নেপাল। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

মঙ্গলবার গুলশানস্থ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নগর ভবনে আয়োজিত দুই টুর্ণামেন্টের ট্রফি ও লোগো উন্মোচন অনুষ্ঠানে এসব তথ্য জানান ডিএনসিসি’র মেয়র ও বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম। এ সময় ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ ইউনুস ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ