Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানে জিম্মি পুলিশ সদস্যদের উদ্ধার অভিযান সম্পন্ন, সব সন্ত্রাসী নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২২, ৭:৩৭ পিএম

পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী খাজা আসিফ মঙ্গলবার বলেছেন যে, নিরাপত্তা বাহিনী খাইবার-পাখতুনখোয়ার বান্নু জেলার কাউন্টার-টেরোরিজম ডিপার্টমেন্ট (সিটিডি) থানায় টিটিপি জঙ্গিদের হাতে আটক সব জিম্মি উদ্ধারের অভিযান সফলভাবে সম্পন্ন করেছে।

পার্লামেন্টের যৌথ অধিবেশনে ভাষণ দেয়ার সময় মন্ত্রী বলেন, পাকিস্তান সেনাবাহিনীর স্পেশাল সার্ভিস গ্রুপ (এসএসজি) দ্বারা সমস্ত টিটিপি সন্ত্রাসীকে হত্যা করা হয়েছিল যারা স্থানীয় সময় দুপুর ১২:৩০ টায় অপারেশন শুরু করেছিল এবং দুপুর ২:৩০ মিনিটের মধ্যে কম্পাউন্ডটি পরিষ্কার করেছে, রেডিও পাকিস্তান জানিয়েছে।

অভিযানে দুই নিরাপত্তা কর্মকর্তা নিহত হন এবং একজন কর্মকর্তাসহ প্রায় ১৫ জন এসএসজি সদস্য আহত হন, তিনি যোগ করেন। এর আগে, সূত্র বলেছিল যে, ছয় টিটিপি জঙ্গি নিহত হয়েছে এবং নিরাপত্তা সুবিধায় একটি ক্লিয়ারেন্স অপারেশন চলছে। জেলার সব হাসপাতালে জরুরি অবস্থাও ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

গত রোববার বান্নুর সিটিডি থানায় গ্রেফতার করা ছয় টিটিপি জঙ্গিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল। সে সময় তাদের মধ্যে একজন জিজ্ঞাসাবাদকারীদের উপর হামলা করে, একটি একে-৪৭ রাইফেল ছিনিয়ে নেয় এবং গুলি চালালে দুই সিটিডি কর্মকর্তা নিহত হন এবং আরও অনেকে আহত হন। ওই হামলার পর লাক্কি মারওয়াত পুলিশের এক মুখপাত্র বলেন, ‘মধ্যরাতে জঙ্গিরা পুলিশ স্টেশনে হামলা করে এবং ভবনটিতে ঢোকার চেষ্টা করে।’ ওই সময় ৬০ জনের বেশি পুলিশ সদস্য দায়িত্বে নিযুক্ত ছিলেন বলেও উল্লেখ করেন তিনি। সূত্র: ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ