Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মেসিদের বরণ করতে আর্জেন্টাইনদের হাতে বাংলাদেশি পতাকাও

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২২, ৪:৩৩ পিএম

বিশ্বকাপ জয়ের মহোৎসবে বুঁদ আর্জেন্টিনা। লিওনেল মেসিদের বরণ করতে বুয়েন্স আয়ার্সে জনতার ঢল। জাতীয় পতাকা হাতে আনন্দ উদযাপন করছেন আর্জেন্টাইনরা। এসময় অনেকের হাতে বাংলাদেশের পতাকাও দেখা গেছে।
বিশ্বজয়ীদের বরণ করে নিতে এজেইজা বিমানবন্দর ও এর আশপাশের এলাকায় স্থানীয় সময় সোমবার (১৯ ডিসেম্বর) সকাল থেকেই উল্লাসে মাতেন অগণিত মানুষ। বিকেল গড়িয়ে সন্ধ্যা নামলেও এতটুকুও ভাটা পড়েনি উদযাপনে।
নেচেগেয়ে বাদ্য বাজনা বাজিয়ে উল্লাসে মাতেন যে যার মতো। বিশ্বচ্যাম্পিয়নদের বরণ করে নিতে অপেক্ষার প্রহর গুনতে দেখা যায় তাদের। পতাকা হাতে স্লোগানে স্লোগানে মুখর হয়ে উঠে পুরো এলাকা। এসময় অনেক আর্জেন্টাইনের হাতে বাংলাদেশি পতাকা দেখা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেসব ছবি ভাইরাল হতে সময় লাগেনি।
হওয়ারই তো কথা! বাংলাদেশের মানুষের আর্জেন্টিনা প্রীতির খবর পৌঁছে গেছে পুরো বিশ্বে। আর্জেন্টাইনরাও জানেন সে খবর। মূলত বিশ্বকাপে মেসিদের নিয়ে বাংলাদেশে উন্মাদনার খবর ফলাও করে প্রচার হওয়ার পর, লাল সবুজের দেশ নিয়ে আগ্রহ বেড়েছে আলবিসেলেস্তেদের। কাতারে বিশ্বকাপ দেখতে আসা আর্জেন্টাইরাও ধন্যবাদ জানান বাংলাদেশিদের।
আর্জেন্টাইনদের এক অংশ মিলে সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি গ্রুপ খুলেছেন। মূলত বাংলাদেশকে ক্রিকেটে সমর্থন দেয়ার জন্য ওই গ্রুপ চালু করেন তারা। ‘ফ্যানস আর্জেটিনোস ডি লা সেলেসিও ডি ক্রিকেট ডি বাংলাদেশ’, নামে গ্রুপটি এরই মধ্যে বেশ পরিচিতি পেয়েছে।
আর্জেন্টিনা ফুটবল দল ও লিওনেল মেসিকে নিয়ে বাংলাদেশিদের উন্মাদনা দেখে বাংলাদেশের প্রতি আগ্রহী হয়ে ওঠেন বহু আর্জেন্টাইন। বাংলাদেশে কোন খেলা সবচেয়ে জনপ্রিয়, সেই বিষয়ে তারা খোঁজখবর নিতে থাকেন। এমনকি বাংলাদেশ ক্রিকেট দলে মেসির মতো প্রাণভোমরা কে আছে, চলছে তার তালাশ। ফেসবুক গ্রুপে দেখা গেছে, বাংলাদেশের ক্রিকেটারদের নিয়ে আলোচনা করছেন আর্জেন্টাইনরা। এমনকি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয় নিয়েও উচ্ছ্বাস প্রকাশ করেন তারা।
এবারের বিজয় দিবসেও সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশি সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন আর্জেন্টাইনরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশিদের নিয়ে নানা পোস্ট দেন আর্জেন্টাইন অধিবাসীরা। লাল সবুজের পতাকা নিয়েও কেউ কেউ তুলেছেন ছবি। ক্যাশনেও ছিল বাংলার বন্দনা।
এদিকে, স্বপ্নের সোনালি ট্রফি নিয়ে স্থানীয় সময় মঙ্গলবার (২০ ডিসেম্বর) নিজ দেশে পৌঁছেছেন আলবিসেলেস্তেরা। বিশ্বজয়ীদের বরণ করে নিতে রাস্তায় কোটি কোটি মানুষের ভিড়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ