Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টিটিপি দমনে পাকিস্তানকে নিঃশর্ত সহায়তার প্রস্তাব যুক্তরাষ্ট্রের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২২, ২:২৪ পিএম

পকিস্তানে বান্নুর কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্টের (সিটিডি) একটি কেন্দ্র দখল করে রেখেছে জঙ্গিরা। এ খবর জানার পর জঙ্গি সংগঠন তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) ও অনুরূপ গোষ্ঠীর বিরুদ্ধে লড়াইয়ে পাকিস্তানকে নিঃশর্ত সহায়তার প্রস্তাব দিয়েছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্র বলেছে, সন্ত্রাসবাদকে পরাজিত করা উভয় দেশেরই অভিন্ন লক্ষ্য।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইস এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। একই সঙ্গে ভারত ও পাকিস্তানকে তাদের মতপার্থক্য সমাধানে সহায়তার প্রস্তাব দিয়েছে ওয়াশিংটন। যুক্তরাষ্ট্র উভয় দেশের সঙ্গে অংশীদারিত্ব চালিয়ে যেতে চায়। খবর দ্য ডনের।

তিনি বলেন, দায়ীদের প্রতি আমাদের আহ্বান, তারা যেন সব ধরনের সহিংসতা বন্ধ করে জিম্মিদের মুক্তি দেয় এবং ওই কেন্দ্রটি ছেড়ে দেয়।

সংবাদ সম্মেলনে নেড প্রাইস আরো বলেন, ‘আমরা আহতদের প্রতি গভীর সমবেদনা জানাই। আমরা দায়ী ব্যক্তিদের প্রতি সহিংসতা বন্ধ করার, জিম্মিদের মুক্তি এবং সন্ত্রাসবিরোধী কেন্দ্র দখল বন্ধ করার আহ্বান জানাই। এছাড়া পাকিস্তান-আফগান সীমান্তে সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে সাহায্য করতে আমরা প্রস্তুত।’

রোববার জঙ্গিরা পাকিস্তানের বান্নু কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্টের (সিটিডি) একটি কেন্দ্র দখলে নেয়। বিষয়টি সমাধানে পাকিস্তান সরকার ও জঙ্গিদের মধ্যে আলোচনা চলছিল। তবে, এখনো আলোচনায় কোনো অগ্রগতি হয়নি।

 



 

Show all comments
  • Muhibur Rahman ২০ ডিসেম্বর, ২০২২, ৫:৪৮ পিএম says : 0
    আমেরিকা বিশ্ব মানবাধিকার রক্ষায় ভালো ভূমিকা রাখলে বিশ্বে শান্তি আসতো। কিন্তু মাঝে মধ্যে তারাও সুষ্ঠু সমাধান করে না। আমরা তাদের পক্ষ থেকে সব সময় ভালো ভূমিকা আশা করছি। তাহলে হয়তো বিশ্ব থেকে কিছুটা অশান্তি থাকবে না।
    Total Reply(0) Reply
  • hassan ২০ ডিসেম্বর, ২০২২, ৫:০৭ পিএম says : 0
    পাকিস্থানে শরিয়তের আইন প্রতিষ্ঠিত হয়ে গেলে সব সমস্যার সমাধান হয়ে যাবে এবং পাকিস্তান প্রচন্ড শক্তিশালী হয়ে যাবে আল্লাহ তাদেরকে সাহায্য করবে সবদিক থেকে যদি তা না হয় তাহলে পাকিস্তানের জন্য সব ধ্বংস হয়ে যাবে পাকিস্তানি তালেবানদের হাতে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ