Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাকিস্তানকে তাদেরই মাটিতে হোয়াইটওয়াশ করে ছাড়ল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২২, ১২:৫৩ পিএম

হোয়াইটওয়াশের কাজটা আগের দিনই সেরে ফেলেছিল ইংল্যান্ড। চতুর্থ দিন সকালে ছিল কেবল আনুষ্ঠানিকতা সারার কাজ। তাতে খুব বেশি সময় নিলেন না বেন স্টোকস আর বেন ডাকেট । আজ সকালে মাত্র ১১.১ ওভার খেলেই প্রয়োজনীয় বাকি রান তুলে নিল ইংল্যান্ড।

 

মঙ্গলবার করাচি টেস্টে স্বাগতিক পাকিস্তানকে ৮ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। ফলে তিন ম্যাচ টেস্ট সিরিজের সবগুলোতেই জিতল স্টোকসের দল। ঘরের মাঠে পাকিস্তান হলো হোয়াইটওয়াশড। 

 

ম্যাচ জিততে চতুর্থ দিনে ৫৫ রান লাগত সফরকারীদের। দুই অপরাজিত ব্যাটার স্টোকস ও ডাকেট দ্রুত রান আনার ধরন নিতে থাকেন। স্রেফ ৬৭ বল খেলেই এই রান উঠিয়ে ম্যাচ শেষ করে দেন।

 

রান তাড়ায় নেমে ৭৮ বলে ১২ চারে অপরাজিত ৮২ রান আসে ডাকেটের ব্যাটে। অধিনায়ক স্টোকস ৪৩ বলে ৩ চারে করেন ৩৫ রান।

 

প্রথম ইনিংসে পাকিস্তানের ৩০৪ রানের জবাবে হ্যারি ব্রুকের সেঞ্চুরিতে ৩৫৪ রান করেছিল ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে পাকিস্তানকে ২১৬ রানে আটকে দেন জ্যাক লিচ আর রেহান আহমেদ। সবচেয়ে কম বয়েসী হিসেবে অভিষেকে ৫ উইকেট নেওয়ার রেকর্ড গড়েন লেগ স্পিনার রেহান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ