Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

তিন কারণে নারায়ণগঞ্জে নৌকার পাল্লা ভারী-ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : তিন কারণে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে নৌকার পাল্লা ভারী বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আওয়ামী লীগের প্রার্থীর জনপ্রিয়তা, বর্তমান সরকারের উন্নয়নের জোয়ার এবং দলের সাংগঠনিক শক্তি। এ তিনটির সমন্বয়ে নারায়ণগঞ্জে নৌকার পাল্লাটাই ভারী। গতকাল মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের এসব কথা বলেন।
তিনি আরো বলেন, নারায়ণগঞ্জের মানুষ যাকে খুশি তাকে ভোট দেবেন। সরকার নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহায়তা করবে। নারায়ণগঞ্জে নীরব বিপ্লব হয়ে যাবে- বিএনপি নেতাদের এমন আশার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, নীরব বিপ্লব হলে তা নৌকার পক্ষেই হতে পারে।
সংসদ সদস্য শামীম ওসমানের সঙ্গে আইভীর বিরোধের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ওবায়দুল কাদের বলেন, সেলিনা হায়াৎ আইভী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। শামীমকে তার প্রতিদ্বন্দ্বী মনে করা হয়। কিন্তু শামীম সংবাদ সম্মেলন করে দ্বিধা, সংশয় অবসান করে আইভীকে একটা শাড়িও উপহার দিয়েছেন। যে শাড়িটা পরে আইভী পরের দিন গণসংযোগ করেছেন, এখানে তো বলার কিছু থাকে না। আওয়ামী লীগ একটা বড় দল, একটা পরিবার। এখানে বিভেদ থাকতেই পারে। হাতের পাঁচ আঙুল তো সমান না। নির্বাচনের ব্যাপারে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। নৌকাকে বিজয়ী করার ক্ষেত্রে কারো দ্বিমত আছে বলে আমরা মনে হয় না। আমাদের পার্টি ঐক্যবদ্ধ। ঐক্যবদ্ধভাবেই আমাদের দল সেখানে অংশ নিচ্ছে।
বিএনপি অভিযোগ তুলেছে, দলীয় প্রার্থীর পক্ষে গণসংযোগে খালেদা জিয়ার অংশগ্রহণ ঠেকাতেই ভোটের ৭২ ঘণ্টা আগে নির্বাচনী প্রচারণায় বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নেত্রীর কি মনে ছিল না ৭২ ঘণ্টা যে সীমা আছে নির্বাচন কমিশনের, এ সময়ের মধ্যে বাইরের লোকজনের নারায়ণগঞ্জ সীমানা ত্যাগ করতে হবে। আমরা তো সেটা পালন করি, আমরা তো আচারণবিধি এখন পর্যন্ত মেনে চলছি। তাদের কাছে ৭২ ঘণ্টার খবরই নেই। এটি কি সঠিক কথা বলেছেন তারা? তারা হতাশ হয়ে একটা ছুঁতো ধরে বলবেই, ব্যর্থতা আর হতাশায় বিএনপি এখন বেপরোয়া হয়ে গেছে।
নতুন নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রেসিডেন্টের সংলাপ নিয়েও বথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, প্রেসিডেন্টের সিদ্ধান্তের বিষয় প্রধানমন্ত্রীর রেসপন্স পজিটিভ। তিনি বলেছেন, প্রেসিডেন্টের এখতিয়ার সবার সঙ্গে আলোচনা শেষে যে সিদ্ধান্ত নেবেন, সেটি আমরা মেনে নেব। বিএনপি এখন খুশি খুশি। এই খুশি খুশি ভাবটা যদি শেষ পর্যন্ত থাকে তাহলে দেশের মানুষ খুশি হবে।



 

Show all comments
  • ইসমাঈল ২১ ডিসেম্বর, ২০১৬, ১২:০৪ পিএম says : 1
    মাননীয় মন্ত্রী আপনি যে তিনটি কারণ বলেছেন বাস্তবতা সেরকম? একটু খোঁজ নিয়ে দেখেন।
    Total Reply(0) Reply
  • Anwoar Lucky ২১ ডিসেম্বর, ২০১৬, ১:০৭ পিএম says : 1
    গন জোয়ার আইভির দিকে
    Total Reply(0) Reply
  • Mohsin ২১ ডিসেম্বর, ২০১৬, ১:০৮ পিএম says : 1
    যাই হোক, দিনের কিছুটা যেতে না যেতেই বিএনপি বলবে কারচুপি হইছে
    Total Reply(0) Reply
  • Liton Pal ২১ ডিসেম্বর, ২০১৬, ১:০৯ পিএম says : 1
    বিজয়ের মাসে আরেকটি বিজয় হবে সেটি হবে এক মাএ বাংলাদেশের নৌকার বিজয় জয় বাংলা
    Total Reply(0) Reply
  • Razu Momin ২১ ডিসেম্বর, ২০১৬, ১:১৫ পিএম says : 0
    জনগণ ভোট দিলেও আইভি পাশ আর না দিলেও পাশ ।
    Total Reply(0) Reply
  • Mohammad Arif ২১ ডিসেম্বর, ২০১৬, ১:১৫ পিএম says : 0
    আমরা সবাই সুস্থ,সুন্দর,এবং নিরপেক্ষ একটি গ্রহনযোগ্য নির্বাচন চাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ