Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাতিতুস্তার আনন্দঅশ্রু

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২২, ১২:০১ এএম

ডিয়াগো ম্যারাডোনার সাথে কাঁধে কাঁধ মিলিয়ে জিতেছেন বিশ্বকাপ শিরোপা। ১৯৮৬ সালের পর থেকে আরেকটি সোনালী ট্রফির জন্য তীর্থের কাকের মতো অপেক্ষায় আর্জেন্টিনা, অপেক্ষায় গ্যাব্রিয়েল বাতিস্তুতা। ৩৬ বছর পর আলবিসেলেস্তারা সেই আরাধ্য শিরোপা জিতল লিওনেল মেসির হাত ধরে। এমন আনন্দে ফের একবার কাঁদছেন বাতিস্তুতা। আনন্দের কান্না। আর্জেন্টিনার হয়ে কিছুদিন আগেও ছিলেন সর্বোচ্চ গোলদাতা। বিশ্বকাপ জয়ের দীর্ঘ প্রচেষ্টার সাক্ষী, লড়াইয়ের সঙ্গীও। পরশু লুসাইল স্টেডিয়ামে ইতিহাসের সেরা ফাইনালে আর্জেন্টিনা শেষ পর্যন্ত বিশ্বজয়ী। আবেগ, রোমাঞ্চ, উত্তেজনা- সবকিছু মিলেমিশে একাকার হয়ে যাওয়া এই ফাইনালের পর নিজেকে আর ধরে রাখতে পারেননি তিনটি বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে ৯ গোল করা বাতিস্তুতা।
বিশ্বকাপে বিইএন স্পোর্টস চ্যানেলের বিশেষজ্ঞ হিসেবে কাজ করেছেন বাতিস্তুতা। আর্জেন্টিনার বিশ্বজয়ের মুহূর্তে ফুঁপিয়ে ফুঁপিয়ে কেবল একটা কথাই বলতে পারলেন, ‘দুর্দান্ত এই জয়। আমরা সবাই কত কষ্টই না করেছি এই জয় দেখার জন্য। আমি মেসির জন্য আনন্দিত। গোটা দেশের জন্যই আনন্দিত। আমি কথা বলতে পারছি না। দুঃখিত, আমি কথা বলতে পারছি না। সবার কাছে ক্ষমা চাই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ