Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভিনব টেকনিকও ব্যর্থ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২২, ১২:০২ এএম

চোরাচালান মোটেই কোনও বিরল বিষয় নয়। নানা কায়দায় চোরাচালানকারীরা কাজ করে। তার মধ্যে বহু কাণ্ডই ধরা পড়ে। তেমনই হালের এক ঘটনা অবাক করে দিয়েছে অনেককেই। কোচি বিমানবন্দরে ধরা পড়ল কেজি খানেক সোনা। তাও ধরা পড়ল আজব আজব জায়গা থেকে।
সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, দুবাই থেকে এই বিমানবন্দরে আসেন এক যাত্রী। তার কাছ থেকেই প্রায় ১.১৭ কিলোগ্রাম সোনা পাকড়াও করেছেন নিরাপত্তাকর্মী। প্রায় ৪৮ লাখ টাকার কাছাকাছি দাম হবে এ বাজেয়াপ্ত সোনার। সোনা কোথা থেকে কীভাবে পাওয়া গিয়েছে, সেটিও কম আশ্চর্যের নয়।
জানা গেছে, আটক ব্যক্তি নানা স্থানে লুকিয়ে রেখেছিলেন সোনা। ওষুধের ক্যাপসুলের মধ্যে ছিল সোনা। এছাড়াও শরীরের নানা জায়গাতেও রাখা ছিল সোনা। তার মধ্যে ছিল মলদ্বারও। সেখানে বেশ কিছুটা সোনা লুকিয়ে নিয়ে যাচ্ছিলেন তিনি। ব্যাগে থাকা কন্ডমের মধ্যেও ছিল সোনা। সব মিলিয়ে বিস্তর মাথা খাটিয়ে সোনা লুকোনোর জায়গা বার করেছিলেন এই ব্যক্তি। তেমনই বলেছেন নিরাপত্তাকর্মীরা। যদিও তাতে লাভ কিছু হয়নি। সূত্র : হিন্দুস্তান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ