Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী রাজনীতি চর্চার মাধ্যমে শাসনক্ষমতায় অধিষ্ঠিত হতে হবে - বাংলাদেশ খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২২, ৬:২৪ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, হযরত রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ঘটনাবহুল সংগ্রামী জীবনে ইসলামী রাজনীতির পক্ষে অগণিত দলিল বিদ্যমান। পবিত্র কোরআন-হাদীসে এমন অনেক বিধান আছে যা রাষ্ট্রীয় ক্ষমতা ছাড়া কার্যকর করার কোনো সুযোগ নেই। যেমন চুরি, ব্যভিচার, খুন ও সন্ত্রাসসহ বিভিন্ন অপরাধের শাস্তির বিধানসমূহ। কোরআনী ঐ সব বিধান কার্যকর করতে হলে সঠিক ইসলামী রাজনীতির চর্চার মাধ্যমে শাসনক্ষমতায় অধিষ্ঠিত হতে হবে। এই চেষ্টাই ইসলামী রাজনীতির মূল উদ্দেশ্য। আল্লাহ তাআ'লা বলেছেন "হে ঈমানদারেরা! তোমরা ইসলামে পরিপূর্ণরূপে প্রবেশ কর।" অতএব একজন মুসলমান হিসেবে জীবনের সর্বক্ষেত্রে ইসলামী বিধি-বিধান মেনে চলা আবশ্যক। আর তা ইসলামী রাষ্ট্র ছাড়া সম্ভব নয়। ইসলামী রাজনীতি নিঃসন্দেহে দ্বীনি কাজ ও ইবাদত। মাওলানা হামিদী বাংলাদেশ খেলাফত আন্দোলনের পতাকা তলে সমবেত হওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

আজ সোমবার রাজধানীর মধ্য বাড্ডা মোল্লাপাড়ায় খেলাফত আন্দোলনের এক আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসবকথা বলেন। হাফেজ মাওলানা আহমদ আলীর সভাপতিত্বে আয়োজিত সভায বিশেষ অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মান্নান, যুব বিষয়ক সম্পাদক মুফতী ফখরুল ইসলাম। বক্তব্য রাখেন, মাওলানা সানাউল্লাহ, হাফেজ মাওলানা তক্বি হাসান, মাওলানা ইসমাইল, মাওলানা মুহাম্মদ ফারুক ও হাফেজ মাওলানা রবিউল ইসলাম।

সভায় মাওলানা হাফেজ আহমাদ আলীকে আমীর, হাফেজ মাওলানা তক্বি হাসানকে সাধারন সম্পাদক, মাওলানা ইউসুফকে সাংগঠনিক সম্পাদক, মুহাম্মাদ হযরত আলীকে প্রচার সম্পাদক ও হাফেজ ইব্রাহিমকে অর্থ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট বাংলাদেশ খেলাফত আন্দোলন বাড্ডা থানা শাখা কমিটি গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ