Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউক্রেনের নয়টি অঞ্চলে বিদ্যুৎ বিপর্যয়ের ঘোষণা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২২, ৫:৫৫ পিএম

ইউক্রেনের নয়টি অঞ্চলে জরুরি বিদ্যুৎ বিপর্যয় বা ব্ল্যাকআউট কার্যকর রয়েছে। দেশটির সরকারী বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠান ইউক্রেনারগো সোমবার এ তথ্য জানিয়েছে।

‘১৯ ডিসেম্বরের সকাল পর্যন্ত, ইউক্রেনীয় বিদ্যুৎ ব্যবস্থা একটি কঠিন পরিস্থিতি মধ্যে রয়েছে। সবচেয়ে কঠিন পরিস্থিতি মধ্য, পূর্ব এবং ডিনিপার অঞ্চলে। জরুরী শাটডাউন সময়সূচী সুমি, খারকভ, পোল্টাভা, দেপ্রোপেট্রোভস্ক, কিরোভোগ্রাদ, ঝিটোমির, চেরনিগভ, চেরকাসি, কিয়েভ অঞ্চল এবং কিয়েভে চালু করা হয়েছিল,’ কোম্পানিটি তার টেলিগ্রাম চ্যানেলে একটি বার্তায় বলেছে।

এটিও উল্লেখ করা হয়েছে যে, জাপোরোজিয়া অঞ্চলের কিয়েভ-নিয়ন্ত্রিত এলাকায় একটি কঠিন পরিস্থিতি পরিলক্ষিত হয়েছিল। সংস্থাটি উল্লেখ করেছে যে, গুরুত্বপূর্ণ অবকাঠামোগত সুবিধাগুলিকে অগ্রাধিকার দেয়া হবে এবং ‘গৃহস্থালী গ্রাহকদের বিদ্যুৎ সরবরাহ পুনরায় চালু করতে দীর্ঘ সময় লাগতে পারে’।

রোববার রাতে, ইউক্রেনের বেশ কয়েকটি অঞ্চলে একটি বিমান হামলার সতর্কতা ঘোষণা করা হয়েছিল এবং গুরুত্বপূর্ণ অবকাঠামো সুবিধাগুলিতে বিস্ফোরণের খবর পাওয়া গেছে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ