Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আফগানিস্তানের সালং টানেলে দুর্ঘটনায় নিহত ১২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২২, ২:২২ এএম

আফগান কর্তৃপক্ষ বলছেন, আফগান রাজধানীকে উত্তরের সাথে সংযোগকারী একটি আলপাইন টানেলে এক দুর্ঘটনায় কমপক্ষে ১২ জন নিহত এবং কয়েক ডজন আহত হয়েছে। তালেবান পরিচালিত প্রশাসনের ডেপুটি মুখপাত্র কারি ইউসুফ আহমাদি বলেছেন, কাবুল থেকে ৯০ কিলোমিটার (৫৬ মাইল) উত্তরে অবস্থিত সালং টানেলে দুর্ঘটনায় ৩৭ জন আহত হন।
আহমাদি বলেছেন, ‘ইসলামী আমিরাত নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে এবং এ ধরনের ভয়াবহ ঘটনার পুনরাবৃত্তি রোধে আরো গুরুতর প্রচেষ্টা চালাতে সংশ্লিষ্ট সকল পক্ষকে আহ্বান জানায়’।
গণপূর্ত মন্ত্রণালয়ের বরাত দিয়ে স্থানীয় সম্প্রচারমাধ্যম তুলূ নিউজ জানিয়েছে, শনিবার রাতে একটি জ্বালানি ট্রাক উল্টে সুড়ঙ্গে আগুন ধরে যায়। মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছেন, রোববার আগুন নিভিয়ে ফেলা হয়, কিন্তু টানেলটি যান চলাচলের জন্য বন্ধ ছিল এবং মৃতের সংখ্যা বাড়তে পারে।
২.৬ কিলোমিটার (১.৬ মাইল) সোভিয়েত টানেলটি একটি ল্যান্ডমার্ক ইঞ্জিনিয়ারিং কীর্তি যা কাবুল এবং উত্তর আফগানিস্তানকে সংযুক্ত করে এবং ভারতীয় উপমহাদেশকে ৩,৪০০ মিটার (১১ হাজার ফুট) উচ্চতায় একটি পর্বত গিরিপথের মাধ্যমে মধ্য এশিয়ার সাথে সংযুক্ত করে। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ