Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেসির ‘প্রথম’ সাক্ষাৎকার!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২২, ১২:৫৪ এএম

২০ বছরেরও বেশি সময় ধরে লিওনেল মেসিকে ছাড়া ফুটবল যেন ভাবাই যায় না। ইতোমধ্যে নাম লিখিয়েছেন পেলে-ম্যারাডোনাদের পাশে। খেয়োয়াড়ি জীবনে দিয়েছেন হাজারো সাক্ষাৎকার। যার মধ্যে সবচাইতে আলোচিত ছিল গত বিশ্বকাপের পর ‘বিদায় ঘোষণা’টি। এর বাইরে?
আসল ফুটবলে মেসির যাত্রা শুরু বার্সেলোনা থেকে। তার আগে খেলতেন মাতৃভূমি আর্জেন্টিনার ‘নিওয়েলস ওল্ড বয়েজ ক্লাবে’। ১৩ বছর বয়সে নিজের দেশ আর্জেন্টিনা ছেড়ে স্পেনের বার্সেলোনায় পাড়ি জমান মেসি। ইউরোপে যাওয়ার কয়েক মাস আগে ‘ডায়ারিও লা ক্যাপিটাল’ নামে পত্রিকায় একটি সাক্ষাৎকার দিয়েছিলেন মেসি, এটি তার জন্মস্থান সান্তা ফে প্রদেশের সবচেয়ে বড় শহর রোসারিওভিত্তিক স্প্যানিশ সংবাদমাধ্যম। সাক্ষাৎকারটিকে বলা হচ্ছে মেসির ‘জীবনের প্রথম সাক্ষাৎকার’। কাতার বিশ্বকাপ ফাইনালের আগে সেই সাক্ষাৎকারের পেপারকাটিং এখন আর্জেন্টিনা ও স্পেনজুড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।
লা ক্যাপিটাল-এর সাক্ষাৎকারটিতে মেসিকে তার প্রিয় নায়ক থেকে শুরু করে স্বপ্ন নিয়ে অনেকগুলো প্রশ্ন করা হয়। যার শুরু ছিল এরকম- ‘লিওনেল মেসি ১০ম বিভাগের খেলোয়াড় এবং তার দলের অ্যাটাকিং প্লেমেকার। সে শুধু নিউয়েলস অ্যাকাডেমির অন্যতম আপকামিং খেলোয়াড়ই নয়, তার সামনে বিপুল সম্ভাবনাময় ভবিষ্যৎও আছে। কারণ কম উচ্চতা নিয়েও সে এক-দুজনকে পাশ কাটিয়ে যায়, ড্রিবল করে, গোল করে—তবে সবচেয়ে বড় কথা, বল নিয়ে সময় কাটাতে সে ভালোবাসে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ