Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ইংল্যান্ডের ইউরোর দায়িত্বেও সাউথগেট

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২২, ১২:৫৪ এএম

চুক্তিটা আগেই করা ছিল। তবে বিশ্বকাপে ভরাডুবির পর শঙ্কায় পড়ে গিয়েছিল সেই শ্বেতপত্র। তবে সবকিছুকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে জাতীয় দলের ম্যানেজার হিসেবে গ্যারেথ সাউথগেটের উপরই আস্থা রাখছে ইংল্যান্ড ফুটবল। জার্মানিতে অনুষ্ঠিতব্য ২০২৪ ইউরো পর্যন্ত থ্রি লায়ন্সদের দায়িত্বে থাকছেন ৫২ বছর বয়সী সাবেক এই ইংলিশ ডিফেন্সিভ মিডফিল্ডার। ব্রিটিশ গণমাধ্যম জানিয়েছে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে হতাশাজনক বিদায়ের পর নতুন করে চিন্তাভাবনা শুরু করেছে ইংল্যান্ড। নিজেও জানিয়েছিলেন কিছুদিনের বিশ্রাম নিতে চান তিনি। তবে ছয় বছর যাবত দলটির কোচের দায়িত্ব পালন করা সাউথগেটের সামনে যে এখন ‘মিশন ইউরো’।
১৯৬৬ সালে বিশ্বকাপে একমাত্র শিরোপা জয়ের পর এখনো কোনো বড় শিরোপা পাওয়া হয়নি ইংল্যান্ডের। কিন্তু সাউথগেটের অধীনে ২০১৮ বিশ্বকাপের সেমিফাইনাল ও গত বছর ইউরো চ্যাম্পিনশিপের ফাইনালে খেলেছে ইংলিশরা। গতপরশু ডেইলি টেলিগ্রাফ জানিয়েছে, জাতীয় দলের ম্যানেজার হিসেবে কাজ চালিয়ে যাবার ব্যাপারে তিনি একমত হয়েছেন। ইতোমধ্যেই নিজের আগ্রহের কথা তিনি ফুটবল অ্যাসোসিয়েশনকে জানিয়ে দিয়েছেন। ইংল্যান্ডের সাথে সাউথগেটের বর্তমান চুক্তি ২০২৪ সাল পর্যন্ত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ