Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ঝড়ো ফিফটিতে আফিফের ‘অভিষেক’

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২২, ১২:৫৪ এএম

বিশ্ব ক্রীড়াঙ্গনে মাতামাতি ফুটবল বিশ্বকাপ ঘিরে। দেশে চলছে ভারতের বিপক্ষে ক্রিকেট সিরিজ। এর মধ্যেই লঙ্কা প্রিমিয়ার লিগে এখন শেষ দিকের উত্তেজনা। সেই খবর অবশ্য বাংলাদেশের ক্রিকেটপাগল ভক্তদেরও রাখার কথা না, যদি সেখানে না খেলতেন আফিফ হোসেন। আলোটা এমন ভাবেই কাড়লেন, দ্বীপ দেশের ফ্রাঞ্চাইজি টুর্নামন্টের বিজ্ঞাপনই হয়ে গেল বাংলাদেশেও। প্রথম ম্যাচ খেলতে নেমেই যে দারুণ ব্যাটিংয়ে আলো ছড়িয়েছেন বাংলাদেশের এই অলরাউন্ডার।
গতকাল কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে গল গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে জাফনা কিংসের জার্সিতে ৫৪ রান করতে আফিফ নেন মাত্র ৩৫ বল। ৫ চারের সঙ্গে ১ ছক্কায় সাজান এলপিএলে নিজের অভিষেক ইনিংস। ২০ ওভারের ক্রিকেটে এটি আফিফের দশম ফিফটি। তাতে টস জিতে ব্যাট করা জাফনা তোলে ৮ উইকেটে ১৭০ রান। জবাবে ৯ উইকেটে ১৫৪ রানেই থামে গল। আফিফদের জয় ১৬ রানের।
দেশের বাইরের ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টিতে আফিফের পথচলার শুরুর এই ম্যাচ দিয়ে। শুরুতেই ফিফটির দেখা পেয়ে ইনিংস বিরতিতে নিজের অনুভূতি জানান ২৩ বছর বয়সী ক্রিকেটার, ‘এলপিএলে ডাক পাওয়ার পর মাঠে নামার জন্য রোমাঞ্চিত ছিলাম। প্রথম ম্যাচেই ফিফটি করতে পেরে আমি খুব খুশি। সতীর্থদের অনেকের সঙ্গে আমি বিপিএলে খেলেছি। তাদের সঙ্গে খেলে ভালো লাগছে।’
প্রাথমিকভাবে এলপিএলের কোনো দলে ছিলেন না আফিফ। জাফনা কিংসের ইংলিশ ব্যাটসম্যান টম কোহলার-ক্যাডমোর ‘কনকাসন’ হওয়ার পর পুরোপুরি সুস্থ হতে পারেননি। তিনি সরে দাঁড়ালে খালি জায়গায় আফিফকে দলে নেওয়া হয়। এই টুর্নামেন্টে খেলতে গত বৃহস্পতিবার দুপুরে শ্রীলঙ্কা গিয়েছেন আফিফ। তাতেই করলেন বাজিমাত। এর আগে অবশ্য ২০১৯ সালের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস দলে সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু তখন জাতীয় দলের খেলা থাকায় অনাপত্তিপত্র পাননি ওই টুর্নামেন্টে খেলার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ