Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আর্জেন্টিনা-ফ্রান্স মহারণ/একাদশে ফিরলেন ডি মারিয়া, পূর্ণশক্তি নিয়ে মাঠে নামছে ফ্রান্স

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২২, ৮:৫৮ পিএম
আর্জেন্টিনা-ফ্রান্স মহারণ/একাদশে ফিরলেন ডি মারিয়া, পূর্ণশক্তি নিয়ে মাঠে নামছে ফ্রান্স
 
আর মাত্র কয়েক মুহূর্তের অপেক্ষা। তারপরে শুরু হতে চলেছে আর্জেন্টিনা বনাম ফ্রান্স ভুল কাঙ্ক্ষিত বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। ফুটবলের মহাতারকা মেসি কি বিশ্বকাপ জিততে পারবেন নাকি মাত্র ২৩ বছর বয়সেই এমবাপের দ্বিতীয় বার সোনালী ট্রফির জয়ের স্বাদ পাবেন? উত্তর মেলবে ঘন্টা দুয়েক পরেই।
 
চোট সমস্যা কাটিয়ে আর্জেন্টিনার শুরুর একাদশে ফিরেছেন আনহেল দি মারিয়া। আর্জেন্টিনার খেলছে ৪-৪-২ ফর্মেশনে।
 
জার্মানির লোথার মাথেউসকে ছাড়িয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি ২৬ ম্যাচে খেলার রেকর্ড গড়ছেন আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি।
 
আর্জেন্টিনা একাদশ: এমিলিয়ানো মার্তিনেস, ক্রিস্তিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, নাহুয়েল মোলিনা, নিকোলাস তাগলিয়াফিকো, রদ্রিগো দে পল, আলেক্সিস মাক আলিস্তের, এনসো ফের্নান্দেস, আনহেল দি মারিয়া, হুলিয়ান আলভারেস, লিওনেল মেসি
 
আর ফ্রান্স দলে ফিরেছেন সেন্টার-ব্যাক দায়দ উপেমেকানো ও মিডফিল্ডার আদ্রিওঁ রাবিও। অসুস্থতার কারণে গত বুধবার মরক্কোর বিপক্ষে ২-০ গোলে জেতা সেমি-ফাইনালে খেলতে পারেননি তারা।
 
জার্মানির মানুয়েল নয়ারকে ছাড়িয়ে বিশ্বকাপে গোলরক্ষক হিসেবে সবচেয়ে বেশি ২০ গোল রেকর্ড গড়ছেন ফ্রান্স অধিনায়ক উগো লরিস।
 
ফ্রান্স একাদশ: উগো লরিস, জুল কুন্দে, রাফায়েল ভারানে, দায়দ উপেমেকানো, থিও এরনঁদেজ, অঁতোয়ান গ্রিজমান, অহেলিয়া চুয়ামেনি, আদ্রিওঁ রাবিও, উসমান দেম্বেলে, অলিভিয়ে জিরুদ, কিলিয়ান এমবাপে


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ