Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকা টেস্টের দল ঘোষণা বাংলাদেশের, দলে ফিরলেন নাসুম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২২, ৮:২০ পিএম

চট্টগ্রাম টেস্টে হারের পর ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ ঢাকা টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। বিসিবির ঘোষিত দলে প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ।

ঘোষিত এই স্কোয়াডে জায়গা ধরে রেখেছেন চট্টগ্রাম টেস্টে বাজে খেলা ইয়াসির আলী চৌধুরী রাব্বি ও নুরুল হাসান সোহানও। চোটের কারণে আগেই ছিটকে যাওয়া নিশ্চিত হয়েছিল দুই পেসার এবাদত হোসেন ও শরিফুল ইসলাম। জায়গা হারিয়েছেন ব্যাটার এনামুল হক।

চট্টগ্রাম টেস্টে ভারতের কাছে ১৮৮ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ভারতের দেয়া ৫১৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পঞ্চম দিনে ৩২৪ রানে গুটিয়ে যায় টাইগাররা। এই জয়ের ফলে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে ভারত। দ্বিতীয় ও শেষ টেস্ট আগামী ২২ ডিসেম্বর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে।

এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভারতকে ২-১ ব্যবধানে হারায় বাংলাদেশ। প্রথম দুটি ম্যাচে জিতে সিরিজ নিজেদের করে নেয় টিম টাইগার্স। কিন্তু শেষ ম্যাচে রেকর্ড রানে পরাজিত হয় টাইগাররা। ভারতের হয়ে ডাবল সেঞ্চুরি করেন ঈষাণ কিশান। সে ম্যাচে সেঞ্চুরির দেখা পান কোহলিও।

ঢাকা টেস্টের জন্য বাংলাদেশ দল: জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, নাসুম আহমেদ, মাহমুদুল হাসান জয় ও রেজাউর রহমান রাজা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ