Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বকাপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২২, ১২:৫৪ এএম

আরো খারাপ
ওয়াল স্ট্রিট জার্নাল পরিচালিত সর্বশেষ এক জনমত জরিপ অনুযায়ী, অধিকাংশ মার্কিনী মনে করে, ২০২৩ সালে মার্কিন অর্থনীতি বর্তমানের চেয়ে খারাপ হতে পারে। স¤প্রতি যুক্তরাষ্ট্রে তেলের দাম কমেছে এবং মুদ্রাস্ফীতি মন্থর হয়েছে। তবে, তা মার্কিনীদের দুশ্চিন্তা দূর করতে পারেনি। জরিপ অনুযায়ী, ৫২ শতাংশ মানুষ মনে করে, মার্কিন অর্থনীতি আগামি বছর আরও খারাপ হবে। মাত্র ২৫ শতাংশ মানুষ অর্থনীতি ভাল হবে বলে বিশ্বাস করে। মোট ৬৬ শতাংশ মানুষ অর্থনৈতিক গতিপথ নিয়ে অসন্তোষ্ট। তাদের মতে, সরকার ভুল পথ অনুসরণ করছে। সিআরআই।


৪ পুলিশ নিহত
পাকিস্তানের খাইবার পাখতুন প্রদেশে সন্ত্রাসী হামলায় ৪ পুলিশ সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আরও অনেক পুলিশ আহত হন। লাক্কি মারওয়াতের পুলিশ স্টেশনে দুই দিক থেকে আক্রমণ চালায় সশস্ত্র সন্ত্রাসীরা। এতে চার পুলিশ নিহত হন। এ ঘটনার পরপরই পালিয়ে যান হামলাকারীরা। তাদের ধরতে পুরো এলাকায় জোরালো অভিযানে নেমেছে পুলিশ। এমন ঘটনায় নিন্দা জানিয়ে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভী। আহত পুলিশ সদস্যদের দ্রæত আরোগ্য কামনা করেন। একই সাথে সন্ত্রাসীদের সম্প‚র্ণভাবে নির্ম‚লের প্রচেষ্টা চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেছেন তিনি। জিও নিউজ।


মাত্র ৮ শতাংশ
তিউনিসিয়ার সংসদ নির্বাচনে মাত্র ৮ দশমিক ৮ শতাংশ ভোট পড়েছে। নির্বাচন কমিশনের প্রধান এই তথ্য জানিয়েছেন। রবিবার ভোটের ফলাফল প্রকাশ করা হতে পারে। দেশটির প্রধান নির্বাচন কমিশনার জানিয়েছেন, নির্বাচনে ৮ লাখ ৩ হাজার মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। তিউনিসিয়ার অধিকাংশ রাজনৈতিক দল এই নির্বাচন বর্জন করেছে। নির্বাচনকে প্রেসিডেন্ট কাইস সাইদ-এর একক ব্যক্তির শাসন কায়েমের পথে চ‚ড়ান্ত পদক্ষেপ হিসেবে উল্লেখ করে নিন্দা জানানো হয়েছে। তিউনিসিয়ার পূর্ববর্তী সংসদটি নির্বাচিত হওয়ার সময়ে মোট ভোটার উপস্থিতি ছিল ৪০ শতাংশ। আল-আরাবিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ