Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার দেশকে সিঙ্গাপুর বানাতে গিয়ে ভিক্ষার ঝুলি ধরিয়ে দিয়েছে

আলোচনা সভায় কর্নেল অলি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২২, ১২:০৫ এএম

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্ণেল (অব.) অলি আহমদ বীর বিক্রম বলেছেন, বর্তমান সরকার উন্নয়নের আড়ালে মানুষকে কবর দিয়েছে। বাংলাদেশকে সিঙ্গাপুর বানাতে গিয়ে মানুষের হাতে ভিক্ষার ঝুলি ধরিয়ে দিয়েছে। দেশে ১৫ দিন বা এক মাস চলার মতো বৈদেশিক মুদ্রা রিজার্ভ নেই। দেশীয় মুদ্রার ভয়ংকর সংকট সৃষ্টি হয়েছে। মানুষের আয়ের তুলনায় ব্যয়ের পরিমাণ তিনগুণ বেড়েছে। গতকাল শনিবার রাজধানীর এফডিসি সংলগ্ন এলডিপির অফিসে বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কর্ণেল অলি আহমদ বলেন, বর্তমানে যারা ক্ষমতায় আছে তাদের লক্ষ্য মানুষের সেবা করা নয়, ধ্বংস করা। তারা এখন ধ্বংসের খেলায় মেতে উঠেছে। যারা তাদের দল করে না, তাদের যেখানে পাও সেখানে ধ্বংস করো এটা এখন এই সরকারের লক্ষ্য। তিনি বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেপ্তার করে, বিএনপি অফিসে হামলা করে সরকার ১০ তারিখের বিএনপির সমাবেশ পণ্ড করতে চেয়েছিল। সারা দেশে হাজার হাজার বিরোধী দলের নেতাকর্মীর নামে গায়েবি মামলা দেওয়া হয়েছিল। তারপরেও বিএনপির ১০ তারিখের গণসমাবেশ সফল হয়েছে। লাখ লাখ সাধারণ মানুষ অংশ নিয়েছে। এই গণসমাবেশ প্রমাণ করেছে মামলা-হামলা, গুলি চালিয়েও আন্দোলন দমানো যায় না।

এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য ড. নেয়ামূল বশির, ড. আওরঙ্গজেব বেলাল, অ্যাডভোকেট এস এম মোরশেদ, উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, অধ্যাপিকা কারিমা খাতুন, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক সাহাদাত হোসেন মানিক, যুববিষয়ক সম্পাদক আমান সোবহান, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক জসিম, প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান মাহবুব, ঢাকা মহানগর পূর্ব এলডিপির সভাপতি সোলায়মান প্রমুখ।

পান্থপথ থেকে মালিবাগ এলডিপির গণমিছিল: যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে বিএনপির সঙ্গে রাজপথে থাকবে লিবারেল ডেমোক্রেটিক পার্টি(এলডিপি)। আগামী ৩০ ডিসেম্বর বিকাল ৩টায় রাজধানীর পূর্বপান্থপথস্থ এলডিপি কার্যালয়ের সামনে থেকে মিছিল করবে দলটি। মিছিল মালিবাগ মোড়ে গিয়ে শেষ হবে। গতকাল বিকালে এক বিবৃতিতে এলডিপির প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম এ কথা জানান।

এদিকে, বিএনপি ঘোষিত ১০ দফার প্রতি পূর্ণ সমর্থন দিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম। সেইসঙ্গে শেখ হাসিনা সরকারের পতনের লক্ষ্যে বিএনপি যেসব কর্মসূচি দেবে তাতে এলডিপির পূর্ণ সমর্থন থাকবে। এ ছাড়া বিএনপি ঘোষিত ১০ দফার আলোকে এই অবৈধ সরকার পতনের যুগপৎ আন্দোলনে রাজপথে থাকবে এলডিপির সব নেতাকর্মী।#



 

Show all comments
  • Mohammed Mohammed Khan Khan ১৮ ডিসেম্বর, ২০২২, ৯:২৯ এএম says : 0
    THE SPEAKER DOES NOT HAVE ANY IDEA ON THE SUBJECT, STILL HE IS TALKING. HE HAS KNOWLEDGE IN OTHER FIELD. HE SHOULD REFRAIN FROM SPECKING ON THE SUBJECT.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এলডিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ