Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

যে কারণে বাস ছিনতাই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২২, ১২:০৫ এএম

আর্জেন্টিনায় পুলিশ সম্প্রতি যাত্রীভর্তি একটি বাস ছিনতাইয়ের অভিযোগে একজন ফুটবলপ্রেমী নাগরিককে গ্রেফতার করেছে। ফিফা বিশ্বকাপে ক্রোয়েশিয়ার বিপক্ষে তার দেশের দলের ম্যাচ দেখতে তিনি সময়মতো বাড়িতে পৌঁছেছেন তা নিশ্চিত করাই তার এ পদক্ষেপের উদ্দেশ্য ছিল।

কিন্তু তিনি ব্যর্থ হন, কারণ তিনি তার বাড়ির কাছে বাসটি ছেড়ে যাওয়ার সাথে সাথে পুলিশ তাকে থামিয়ে দেয়।
উল্লেখ করা উচিত যে, আর্জেন্টিনা পৃথিবী গ্রহের কয়েকটি দেশের মধ্যে একটি যেখানে ফুটবল মানুষের কাছে ধর্মের মতো গুরুত্বপূর্ণ। ফুটবল খেলাটি মানুষের জীবনের এমন একটি অংশ হয়ে উঠেছে যে, তারা এমনকি তাদের দেশের ফুটবল নায়ক দিয়েগো ম্যারাডোনাকেও পূজা করে।

এমতাবস্থায় এবারের বিশ্বকাপ ফুটবলের শেষ পর্বে আর্জেন্টিনা যখন সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে, তখন গোটা দেশ বিস্ময়ে বিস্মিত, আর ম্যাচ না পাওয়াটা হয়ে দাঁড়ায় অকল্পনীয় ব্যাপার।
১৩ ডিসেম্বর বুয়েনস আইরেসের সিউদাদ সান্তা মারিয়া এলাকায় ঘটে যাওয়া ঘটনার পর ৫৩ বছর বয়সী এই ব্যক্তি এখন পুলিশ হেফাজতে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ