Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পাঞ্জাব ও খাইবার পাখতুনখোয়া অ্যাসেম্বলি ভেঙে দেয়ার সিদ্ধান্ত জানাবেন ইমরান খান

লিবার্টি চকে পিটিআই কর্মীদের ঢল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২২, ১২:০৫ এএম

শনিবার রাতে পাঞ্জাব এবং খাইবার পাখতুনখোয়া বিধানসভা ভেঙে দেওয়ার বিষয়ে পার্টির চেয়ারম্যান ইমরান খানের সিদ্ধান্তের আগে পিটিআই আইন প্রণেতা এবং সমর্থকরা লাহোরের লিবার্টি চকে জড়ো হয়েছেন।
কেপি এবং পাঞ্জাবে ক্ষমতাসীন পিটিআই চেয়ারম্যান ইমরান খান দুটি বিধানসভা ভেঙে দেওয়ার তারিখ প্রকাশ করবেন বলে আশা করা হচ্ছে। গত মাসে, ইমরান বলেছিলেন যে, তার দল দুটি প্রাদেশিক পরিষদ ছেড়ে দিয়ে ‘বর্তমান দুর্নীতিগ্রস্ত রাজনৈতিক ব্যবস্থা’ থেকে নিজেকে বিচ্ছিন্ন করবে।
বিধানসভা ভেঙে দেওয়ার সিদ্ধান্তে পিএমএল-এন এবং পিপিপি নেতারা - ক্ষমতাসীন পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট সরকারের প্রধান শক্তিগুলির কাছ থেকে ব্যাপক আপত্তির মুখোমুখি হয়েছিল। পরে পিএমএল-এন ঘোষণা করেছিল যে, পিটিআই যদি দুটি অ্যাসেম্বলি ভেঙে দেওয়ার সিদ্ধান্ত অব্যাহত রাখে তবে তারা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে প্রস্তুত।
ইমরান পাঞ্জাব ও খাইবার পাখতুনখাওয়া মুখ্যমন্ত্রীদের (সিএম) পাশাপাশি শনিবার রাত ৮টায় জাতির উদ্দেশে একটি ‘গুরুত্বপূর্ণ ভাষণ’ দেবেন বলে কথা ছিল। অনুষ্ঠানস্থলের ফুটেজে দেখা যায়, ইমরানের বক্তব্যের জন্য প্রচুর লোক জড়ো হয়েছে।
এর আগে দলের নেতা হাম্মাদ আজহার লিবার্টি চকের দিকে যানবাহনের একটি কাফেলার নেতৃত্ব দেন। ইমরান তার জামান পার্কের বাসভবনে পাঞ্জাব এবং কেপির মুখ্যমন্ত্রীদের সাথে একটি গুরুত্বপূর্ণ বৈঠক শেষ করার পরে লিবার্টি চকের দিকে আন্দোলন শুরু হয়।
বৈঠকের পরে, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পারভেজ এলাহি বলেছেন যে, তিনি ইমরানের ‘পাঞ্জাব অ্যাসেম্বলির ম্যান্ডেট তার কাছে ফিরিয়ে দিয়েছেন’।
পারভেজ তার ছেলে মুনিস এলাহী ও এমএনএ হুসেইন এলাহী বৈঠকে অংশ নেন। কেপি সিএম মাহমুদ খান, পিটিআই ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশি, সিনিয়র নেতা আসাদ উমর, ফাওয়াদ চৌধুরী, পারভেজ খট্টক, শিবলি ফারাজ, আলী আমিন গন্ডাপুর এবং অন্যান্যরাও উপস্থিত ছিলেন।
বৈঠকের বিশদ বিবরণ সম্পর্কে সিএম সচিবালয়ের একটি প্রেস বিজ্ঞপ্তি অনুসারে, পিটিআই চেয়ারম্যান দুই মুখ্যমন্ত্রীর পাশাপাশি বিধানসভা ভেঙে দেওয়ার বিষয়ে তার সিদ্ধান্ত ঘোষণা করবেন। সূত্র : ডন অনলাইন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ