Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

অনেক ফরাসি মেসির হাতে বিশ্বকাপের ট্রফি দেখতে চায় :দেশম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২২, ৯:১৩ পিএম | আপডেট : ৯:১৬ পিএম, ১৭ ডিসেম্বর, ২০২২
 
 
লিওনেল মেসি ফুটবল মাঠে প্রায় দেড় দশক ধরে আলো ছড়িয়ে যাচ্ছেন।বা পায়ের নিপুণ কারুকাজে প্রতিপক্ষকে নাস্তানাবুদ করে গোল আদায়ে এই আর্জেন্টাইন ফরওয়ার্ডে জুড়ি নেই।বর্ণিল ক্যারিয়ারে তার অর্জনের ঝুলিটা বিশাল। ক্লাব আন্তর্জাতিক মিলিয়ে ইতিমধ্যে জিতেছেন ৩৫ টি ট্রফি।দক্ষতায়,রেকর্ড,পরিসংখ্যানে,প্রাপ্তিতে নিজেকে ফুটবলের সর্বকালের অন্যতম সেরা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। সারা বিশ্বে তার ছড়িয়ে আছে কোটি কোটি ভক্ত তবে এই মহাতারকার একটা আফসোস এখনো থেকে গেছে।
 
ফুটবলের সবচেয়ে বড় আসর বিশ্বকাপে পাচবার অংশগ্রহণ করলেও এখনো সোনালী ট্রফি ছুঁয়ে দেখা হয়নি।অনেকের মতে, ফুটবলকে মেসি এত বেশি দিয়েছেন যে বিশ্বকাপের সোনালী ট্রফিটা তার প্রাপ্য হয়ে গেছে। এই অনেকের মধ্যে আছে আগামীকাল ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ ফ্রান্সের অনেকে।
 
খেলোয়াড় হিসেবে মেসির পরিধি ও ব্যাপকতা এতটাই বিশাল যে আগামীকালের ফাইনালে ফ্রান্সের অনেকে গোপনে  তার সাফল্য কামনা করবে।আর এটি ভালো করে জানেন ফ্রান্সের কোচ দিদিয়ে দেশম,“একটা বিশ্বকাপ ফাইনালে, ম্যাচটাই তো মূল, তবে কিছু কিছু বিষয়ও বিশেষভাবে উঠে আসছে। আমি জানি, আর্জেন্টিনার মানুষ এবং হয়তো কিছু ফরাসিও মেসির বিশ্বকাপ জয় দেখতে চান।”
 
 
ফাইনলালের আগে ফ্রান্স দলর  অনেক খেলোয়াড় 'ক্যামেল ফ্লু' নামে ঠাণ্ডাজনিত অসুস্থতায় ভুগছেন। সবকিছু মিলিয়ে ফাইনালের আগে ফ্রান্স শিবিরের অবস্থা খুব একটা সুবিধার নয়। এ অবস্থায় আর্জেন্টিনার মতো এমন উজ্জীবিত দলের বিপক্ষে লড়াইয়ে আগে কি একটু চাপে আছেন?-এমন প্রশ্নের জবাবে দেশম নির্ভার থাকার কথা জানালেন।
 
'ম্যাচ নিয়ে আমার বিশেষ কোনো দুশ্চিন্তা বা উদ্বেগ নেই।এমন ম্যাচের জন্য প্রস্তুতিপর্বে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো শান্ত থাকা।'


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ