Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশের ৫১ তম বিজয় দিবসে ১৬ এথলেটের ৫১ কিলোমিটার ‘বিজয় পদযাত্রা’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২২, ৭:৩৪ পিএম

বাংলাদেশের স্বাধীনতার ৫১ বছর পূর্তিতে ৭১ এর মহান মুক্তিযুদ্ধে অমর শহীদদের স্মরণে গতকাল ১৬ ডিসেম্বর বিজয় দিবসে ১৬ জন এথলেট ঢাকা-মাওয়া-ঢাকা মহাসড়কে ৫১ কিলোমিটার ‘বিজয় পদযাত্রা’ কর্মসূচি পালন করেছে। শনিবার (১৭ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

‘হাঁটাহাঁটি - ঃযব ডধষশং’ নামে স্বাস্থ্য সচেতনতা ও শরীর চর্চা বিষয়ক সংগঠনের উদ্যোগে ১৬ ডিসেম্বর প্রথম প্রহরে (রাত ১২:০১ টা) ঢাকার জিরো পয়েন্ট থেকে পদযাত্রা শুরু হয়ে রাজধানীর গুলিস্তান - পোস্তগোলা সেতু হয়ে ঢাকা- মাওয়া-ঢাকা মহাসড়কে দুপুর দেড়টা পর্যন্ত ৫১ কিলোমিটার হাঁটার এই কর্মসূচিটি পালন করা হয়। ২ জন নারীসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও চাকুরিজীবী মিলে মোট ১৬ জন এথলেট পদযাত্রায় অংশ নেন।

 

৫১ কিলোমিটার পদযাত্রা শেষে এথলেটবৃন্দ নিজেদের মাঝে দেশপ্রেম ধারণ করে দেশ গঠনে নিবেদিত থাকার শপথ নিয়ে কর্মসূচিটি শেষ করেন।

‘হাঁটাহাঁটি - ঃযব ডধষশং’ সংগঠনটি পরিবেশ সুরক্ষায় বিশেষ যতœবান থেকে ৫১ কি. মি. কর্মসূচিতে ব্যবহৃত সকল পানির বোতল, খাদ্যসামগ্রীর মোড়ক এবং মেডিকেল বর্জ্য যাত্রাপথের কোথাও না ফেলে ব্যাগ ভরে ঢাকায় নিয়ে এসে ডাস্টবিনে ফেলে।

 

উল্লেখ্য যে, ‘হাঁটাহাঁটি - ঃযব ডধষশং’ এর উদ্যোগে হাঁটার প্রয়োজনীয়তা ও উপকারিতা বিষয়ে তথ্য বিনিময় এবং ওয়াকাথন ও দীর্ঘ দূরত্বের পদযাত্রা আয়োজন করা হয়ে থাকে। গত বছর বিজয় দিবসে এ সংগঠনের উদ্যোগে ঢাকা-ভালুকা ৭১ কিলোমিটার পদযাত্রা কর্মসূচি পালন করা হয়েছিল। এছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালে ২৪ ঘন্টায় ঢাকা থেকে কুমিল্লা পর্যন্ত ১০০ কিলোমিটার পদযাত্রার একটি কর্মসূচি পালন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ