Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফাইনালের আগে ফ্রান্স দলে ক্যামেল ফ্লুর হানা,নতুন আক্রান্ত ভারানে-কোনাতে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২২, ১১:২৯ পিএম

বিশ্বকাপ শুরুর আগেই ইনজুরিতে বেনজেমা,পগবা,কন্তের মত দলের বড় বড় তারকাদের হারিয়েছল ফ্রান্স। এরপরও বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা বেঞ্চ আর দলের বাকি খেলোয়াড়দের দুর্দান্ত পারফরম্যান্সে একে একে সব বাধা পেরিয়ে ফের উঠে এসেছে বিশ্বকাপের ফাইনালে।তবে আর্জেন্টিনার বিপক্ষে ১৮ তারিখের সেই ফাইনালের আগে ফ্রান্স শিবির থেকে এল দু:সংবাদ।ক্যামেল ফ্লু নামে ভাইরাল এক সংক্রমণে বিধ্বস্ত দলটির খেলোয়াড়েরা।

সেমিফাইনাল এর আগেই হয়েছিলেন ওট উপামেকানো ও আদ্রিয়েন রাবিও। গতকাল সে তালিকায় যোগ দেন কিংসলে কোমান। আজ শুক্রবার জানা গেল নতুন করে আরও দুই খেলোয়াড় আক্রান্ত হয়েছেন এই ফ্লুতে। বিশ্বকাপ ফাইনালের আগে বাকি মাত্র একদিন, তার আগে দলের এত এত খেলোয়াড়ের অসুস্থতা নিশ্চয়ই ফ্রান্স কোচ দিদিয়ে দেশামের কপালে চিন্তার ভাজ ফেলেছে।

এদিন ফ্রান্সের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম তাদের সংবাদে জানিয়েছে নতুন করে ক্যামেল ফ্লুতে আক্রান্ত হয়েছেন ফ্রান্সের দুই সেন্টার ব্যাক রাফায়েল ভারানে ও ইব্রাহিমা কোনাতে।

তবে এ দুই খেলোয়াড়ের মধ্যে খুবই হালকা উপসর্গ দেখা গিয়েছে। অবশ্য ভারানের চেয়ে কোনাতের মধ্যে লক্ষণ কিছুটা বেশি। তবে আলাদা করে রাখা হয়েছে তাদের। ব্লুজদের কর্মীরা সতর্কতার সঙ্গে আগামী কয়েক ঘণ্টা তাদের পর্যবেক্ষণ করবেন। এরপরই জানা যাবে আদৌ তারা খেলতে পারবেন কি-না। তবে স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা ৬টায় অনুশীলন করার কথা রয়েছে তাদের।

মূলত মরুর দেশ কাতারের স্টেডিয়ামগুলোকে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থার কারণে অসুস্থ হয়ে পড়ছেন বলেই ধারণা করছেন বিশেষজ্ঞরা। এসির ঠাণ্ডা বাতাসে এ ভাইরাসে আক্রান্ত হচ্ছেন খেলোয়াড়সহ অনেক সমর্থকও। অবস্থা এতোটাই কঠিন হয়েছে যে প্রচণ্ড ঠাণ্ডা থেকে উতরে উঠতে হিমশিম খেয়েছেন বিশ্বকাপে অংশগ্রহণকারী অনেক সমর্থক। ফলে বাধ্য হয়ে দেশে ফিরেছেন তারা।

কাতারের লুসাইল স্টেডিয়ামে আগামী রোববার রাতে বিশ্বকাপ ধরে রাখার মিশনে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে ফ্রান্স।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ