Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশের জার্সিতে জাতীয় পতাকা

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশের জার্সিতে বুকের ডান পাশে সাধারণত থাকে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের লোগো। তবে চট্টগ্রামে গতকাল যে জার্সিতে মাঠে নামলেন ক্রিকেটাররা, সেটি একটু ভিন্ন। এই জার্সির ডানপাশে জ্বলজ্বল করছে জাতীয় পতাকা। নিচে লেখা ‘৫১তম বিজয় দিবস।’
সারা দেশের মতো বিজয় দিবস উদযাপনে জাতীয় ক্রিকেট দলও শামিল হয়েছে। মহান মুক্তিযুদ্ধে ঐতিহাসিক বিজয়ের ৫১ বছর উপলক্ষ্যে জাতীয় পতাকা সম্বলিত বিশেষ জার্সি গায়ে মাঠে নেমেছেন সাকিব আল হাসান, লিটন দাসরা। ম্যাচের বাকি দুই দিন আগের জার্সিতেই ফিরে যাবে বাংলাদেশ। বিজয় দিবসে ম্যাচ চলছে বলে আর তেমন কোনো আনুষ্ঠানিকতা রাখেনি বিসিবি। রাতে টিম হোটেলে অবশ্য দুই দলের জন্য করা হয়েছে প্রীতিভোজের ব্যবস্থা।
এবারের আগে কেবল একবারই বিজয় দিবসে আন্তর্জাতিক ম্যাচে মাঠে ছিল বাংলাদেশ জাতীয় দল। চট্টগ্রামের এম. এ. আজিজ স্টেডিয়ামে ২০০২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট শুরু হয়েছিল ১৬ ডিসেম্বর। ২০ বছর পর চট্টগ্রামের আরেক মাঠে খেলছে বাংলাদেশ ক্রিকেট দল। চট্টগ্রামে আর আয়োজন না থাকলেও ঢাকায় নিয়মিত আয়োজন চলছে। মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জাতীয় দল ও আশপাশের ক্রিকেটাররা শহীদ জুয়েল ও শহীদ মুশতাক একাদশে ভাগ হয়ে খেলেছেন বিজয় দিবস প্রদর্শনী টি-টোয়েন্টি ম্যাচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ