Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৫ রানে অলআউটের লজ্জা হেলস-রুশোদের!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

ইনিংসের তৃতীয় বলে উইকেট। এরপর প্রতি ওভারে চলতেই থাকল ব্যাটসম্যানদের আসা-যাওয়ার পালা। পুরো ৬ ওভার না হতেই ইনিংস শেষ! সিডনি থান্ডার গুটিয়ে গেল স্রেফ ১৫ রানে। গতকাল বিগ ব্যাশে অ্যাডিলেইড স্টাইকার্সের বিপক্ষে রান তাড়ায় এমন বিব্রতকর অভিজ্ঞতা হয় আলেক্স হেলস, রাইলি রুশোর মতো ব্যাটসম্যানদের নিয়ে গড়া দল সিডনির। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বনিম্ন ইনিংসের রেকর্ড এটিই। ১৩৯ রান করে অ্যাডিলেইডের জয় ১২৪ রানে।
২০ ওভারের ক্রিকেটে এই প্রথম ২০ রানের নিচে গুটিয়ে গেল কোনো দল। আগের রেকর্ড ছিল ২১, আর সেটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটেরই সর্বনিম্ন। ২০১৯ সালে চেক রিপাবলিকের ২৭৮ রানের জবাবে অমন অভিজ্ঞতা হয়েছিল তুরস্কের। বিগ ব্যাশে আগের সর্বনিম্ন ছিল ৫৭, ২০১৫ সালে মেলবোর্ন স্টার্সের ১৬৯ রানের জবাবে করেছিল মেলবোর্ন রেনেগেডস। সিডনির শোগ্রাউন্ড স্টেডিয়ামে স্বাগতিকদের ৫.৫ ওভারে গুটিয়ে দেওয়ার কারিগর হেনরি থর্নটন ও ওয়েস অ্যাগার। দুজনই উপহার দেন টি-টোয়েন্টি ক্যারিয়ার সেরা বোলিং।
২৬ বছর বয়সী পেসার থর্নটন ২.৫ ওভারে একটি মেডেনে স্রেফ ৩ রান দিয়ে নেন ৫ উইকেট। অ্যাশটন অ্যাগারের ভাই ও অস্ট্রেলিয়ার হয়ে দুটি ওয়ানডে খেলা পেসার ওয়েস অ্যাগারের প্রাপ্তি ৪ উইকেট, ২ ওভারে ৬ রান দিয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ