Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজকুমারীর হার্ট অ্যাটাক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

থাইল্যান্ডের রাজকুমারী বজ্রকিতিয়াভা। তিনি এবার সিংহাসনে বসতেন। কিন্তু দ্য মিররের রিপোর্ট অনুসারে দেখা যাচ্ছে, তার হার্ট অ্যাটাক হয়েছে। তাকে দেখতে খাও ইয়াই এলাকায় হেলিকপ্টারে উড়ে গিয়েছেন রাজা বজ্রলঙ্কন। কীভাবে হল ঘটনাটি?

সূত্রের খবর, তিনি জাতীয় উদ্যানে কুকুরকে নিয়ে ছোটাছুটি করছিলেন। সেই সময় আচমকাই তার হার্ট অ্যাটাক হয়। সাংবাদিক অ্যান্ড্রিউ এম মার্শাল জানিয়েছেন, প্রায় ঘণ্টাখানেক ধরে সিপিআর করা হয়েছিল। কিন্তু রাজকুমারীর অবস্থার উন্নতি হয়নি। তিনি অক্সিজেন মেশিন পরে ছিলেন।

ওই সাংবাদিক টুইট করে লিখেছেন, কিছু সূত্র জানাচ্ছে সিপিআর করা হয়েছিল। কিন্তু কোনো জবাব মেলেনি। তিনি একটি একমো মেশিন পরে ছিলেন। মনে করা হচ্ছে তার মৃত্যু হয়েছে। তবে তাঁকে কৃত্রিমভাবে বাঁচিয়ে রাখা হয়েছে।
এদিকে বুধবার অনেক রাতে খাও ইয়াই থেকে তিনটি বিরাট সামরিক হেলিকপ্টারকে ব্যাঙ্ককের দিকে ফিরে আসতে দেখা গেছে। একটি হাসপাতালের হেলিকপ্টারও ছিল। সামরিক হেলিকপ্টার সেটিকে এসকর্ট করে নিয়ে যাচ্ছিল। মনে করা হচ্ছে ব্যাঙ্ককে তাঁকে নিয়ে আসা হয়েছে।

ওই সাংবাদিক টুইট করে জানিয়েছেন, সোর্স বলছে, রাজকুমারী আবার ফিরে আসবেন কি না সেই সম্ভাবনা অত্যন্ত ক্ষীণ। তবে সপ্তাহখানেক ধরে তাঁকে একমো সাপোর্ট দিয়ে বাঁচিয়ে রাখা যেতে পারে। এক মাসও এভাবে রাখা যায়। এরপরই রাজার তরফে এ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

এদিকে তিনি টুইট করে আরো লিখেছেন, এ ঘটনা থাই রাজতন্ত্রে বিরাট ধাক্কা দিল। কারণ তিনি পরবর্তী সিংহাসনে বসবেন বলে ঠিক করা হয়েছিল। তার ছোট ভাই অটিজমে আক্রান্ত। সে কারণে তিনি রাজত্ব চালাতে পারবেন না। সে কারণেই রাজকুমারীকে পরবর্তী ক্ষমতায় বসানোর সিদ্ধান্ত হয়েছিল। এবার সেটাও অনিশ্চিত হয়ে গেল মনে করছে ওয়াকিফহাল মহল। সূত্র : হিন্দুস্তান টাইমস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ