Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফাইনালে খেলবেন বেনজেমা!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

কাতার বিশ্বকাপের জন্য ২৬ জনের স্কোয়ার্ড ঘোষণার পর উরুর ইনজুরিতে ফ্রান্স দল থেকে ছিটকে পড়েছিলেন দলের অন্যতম সেরা ফরোয়ার্ড করিম বেনজেমা। তার পরিবর্তে অন্য কাউকে বিশ্বকাপ স্কোয়াডে নেওয়ার সুযোগ থাকলেও তা করেননি ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম। বিশ্বকাপ স্কোয়াডে ঠিকই বেনজেমা’র নাম রেখে দিয়েছেন ফরাসি কোচ। সেই করিম বেনজেমাই এখন কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার সামনে রহস্য হয়ে দাঁড়িয়েছেন। গতকাল জানা গেছে, ইনজুরি থেকে সেরে উঠেছেন বেনজেমা। তিনি ফ্রান্স থেকে কাতারে উড়াল দেবেন আগামী রোববার। এদিনই বাংলাদেশ সময় রাত ৯টায় বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হচ্ছে ফ্রান্স। যদিও এ বিষয়ে গণমাধ্যমের প্রশ্নের কোনো উত্তর দেনটি ফ্রান্সের কোচ। বেনজেমাকে নিয়ে তাই রহস্য আরো বেড়েছে।
২০১৮ রাশিয়া বিশ্বকাপে খেলা হয়নি করিম বেনজেমার। কাতারে খেলতে দলের সঙ্গে দোহায় এসে অনুশীলনের সময় ব্যথা পেয়ে ছিটকে গিয়েছিলেন বিশ্বকাপ স্কোয়াড থেকে। মাদ্রিদে ফিরে গিয়ে ইনজুরিমুক্ত হওয়ার জন্য তিনি সময় পেয়েছিলেন ৩ সপ্তাহ। রিকভারি সেশন পার করে একদিন ছুটি কাটিয়ে বেনজেমা পুরোদমে ফিরেছেন রিয়াল মাদ্রিদের অনুশীলনে। এখন তিনি বিশ্বকাপ ফাইনালের আগে জাতীয় দলে যোগ দিতে কাতার ফিরতে পারবেন বলেও খবর বেরিয়েছে।
মরক্কোর বিপক্ষে সেমিফাইনাল জয়ের পর সংবাদ সম্মেলনে বেনজেমার ফাইনাল খেলার সম্ভাবনা সম্পর্কে প্রশ্নের উত্তর না দিয়ে ফ্রান্স কোচ দিদিয়ের দেশম বলেন, ‘এ প্রশ্নের কোনো জবাব দেব না। পরের প্রশ্ন করেন।’
সর্বশেষ ব্যালন ডি’অর জয়ী ৩৭ বছর বয়সী করিম বেনজেমা ফ্রান্সের জার্সিতে ৯৭ ম্যাচ খেলে গোল করেছেন ৩৭টি। তিনি ২০১৪ বিশ্বকাপে খেলে ফ্রান্সের পক্ষে সবচেয়ে বেশি ৩ গোল করেছিলেন। ব্যক্তিগত একটা ঝামেলায় জড়িয়ে ২০১৮ বিশ্বকাপ খেলা হয়নি তার। তাই দেশের দ্বিতীয় বিশ্বকাপ জয়ের উদযাপনটা দর্শক হয়েই করতে হয়েছে তাকে।
কাবাডি
স্পোর্টস রিপোর্টার : বিজয় দিবস কাবাডিতে চ্যাম্পিয়ন হয়েছে বীরশ্রেষ্ঠ রুহুল আমিন দল। গতকাল ঢাকা কাবাডি স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে তারা ৩০-২১ পয়েন্টে বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল দলকে হারিয়ে শিরোপা জিতে নেয়। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সহ-সভাপতি হাফিজুর রহমান। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবারের আসরে মহান মুক্তিযুদ্ধে শহীদ ছয় বীরশ্রেষ্ঠর নামে দল গঠন করে টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ