Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মমতার ডাকে সাড়া দিলেন শাহরুখ, জয়া অমিতাভের মিষ্টি মুহূর্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২২, ৭:৫৩ পিএম

বৃহস্পতিবার বিকালে সূচনা হল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। হাজির হলেন বাংলাদেশ, পশ্চিমবঙ্গ এবং ভারতের সেরা চলচ্চিত্র শিল্পীরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে অমিতাভ বচ্চন, শাহরুখ খান, জয়া বচ্চন, শত্রুঘ্ন সিনহা, রানি মুখোপাধ্যায়, মহেশ ভাট থেকে শুরু করে বাংলাদেশের চঞ্চল চৌধুরী। এলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, অরিজিৎ সিং এবং রঞ্জিত মুখোপাধ্যায়ের মতো নামজাদা শিল্পীরা। এরই মধ্যে তৈরি হয়ে গেল দারুণ কিছু মুহূর্ত।

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই অনুষ্ঠানে হাজির হলেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন এবং শত্রুঘ্ন সিনহা। অমিতাভ বচ্চন এবার পা দিয়েছেন আশি বছরে। তাই তার সম্মানে এবারের উৎসবে রয়েছে বেশ কয়েকটি সিনেমাও। এমন পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী আলাদা করে সম্মান জানালেন তাকে। জয়া বচ্চন বাংলার মেয়ে। তিনি যে মুখ্যমন্ত্রীর গুরুত্ব পাবেন তা বলার অপেক্ষা রাখে না। মমতা জয়ার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে গিয়ে, প্রথমে হাত মেলালেন। কিন্তু সৌজন্য সেখানেই থেমে থাকল না। এর পরে মুখ্যমন্ত্রী আলিঙ্গন করলেন জয়াকে। সেই দৃশ্যে দর্শকরা হাততালি দিয়ে অভিবাদন জানান।

বিশেষ অতিথিদের আগমনের প্রতিটি মুহূর্তই সূচনা অনুষ্ঠানে উপস্থিত দর্শকদের কাছে বিরাট উল্লাসের হয়ে উঠেছিল। অমিতাভ, জয়া, শত্রুঘ্ন, মহেশ তো বটেই এর দর্শকদের বাঁধভাঙা উল্লাস দেখা গেল শাহরুখ-রানির প্রবেশের সময়েও।

শাহরুখ আর রানি অনুষ্ঠান শুরু হওয়ার একটু পরে হাজির হলেন। সঞ্চালক জুন মালিয়া অবশ্য বলে দিয়েছিলেন, ‘বাদশা আসছেন, দিদি যখন ডেকেছেন, উনি ঠিক আসবেন’। কথা মতোই শাহরুখ এলেন। তত ক্ষণে দর্শকও থিতু হয়ে গিয়েছেন। কিন্তু শাহরুখের আসার অপেক্ষায় যে সকলেই ছিলেন, তা টের পাওয়া গেলে তিনি প্রবেশ করতেই। বিরাট উল্লাস, হাততালি। ফেটে পড়ল হল। মুখ্যমন্ত্রী নিজে দ্বার পর্যন্ত গিয়ে সঙ্গে করে নিয়ে এলেন তাদের। শাহরুখ মঞ্চ পর্যন্ত এলেন মুখ্যমন্ত্রীর পাশে পাশে। প্রিয় দিদিকে প্রথমে মঞ্চের সিঁড়ি দিয়ে উঠতে বলে, তার পরে নিজে উঠলেন। এ সব ছোট মুহূর্ত দামি হয়ে থাকল ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে।

তবে অনেক দর্শকেরই খুব আপন করা লেগেছে অন্য একটি মুহূর্ত। অনুষ্ঠান চলাকালীন নিজের হাতে থাকা ছোট ব্যাগের মধ্যে থেকে ওষুধ বার করে অমিতাভের হাতে দিলেন জয়া বচ্চন। আর বাধ্য ছেলের মতো সেটি মুখে ভরে নিলেন তিনি। সব মিলিয়ে ২৮তম চলচ্চিত্র উৎসবের সূচনা পর্ব হয়ে থাকল একই সঙ্গে রঙিন এবং সুন্দর মুহূর্তে ভরা একটি অনুষ্ঠান। সূত্র: হিন্দুস্থান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ