Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এবার লুসাইল স্টেডিয়ামে আটতলা থেকে পড়ে মৃত্যু নিরাপত্তা কর্মীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২২, ৬:৩৪ পিএম

মাঠ ও মাঠের বাইরে ঘটনাবহুল কাতার বিশ্বকাপ। তিন জন সাংবাদিকের মৃত্যুর পর এবার লুসাইল স্টেডিয়ামের এক নিরাপত্তা কর্মী মৃত্যুর ঘটনা সামনে এল। ওই নিরাপত্তা কর্মীর পরিবারের দাবি, কর্তব্যপালনের সময় আটতলা থেকে পড়ে যান যুবক। এর ফলেই মৃত্যু হয়েছে। যদিও হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল তাকে। কিন্তু বাঁচানো যায়নি।

মৃত নিরাপত্তা কর্মীর নাম জন এনজাও কিবুয়ে। লুসাইল স্টেডিয়ামে কর্মরত ছিলেন। মৃতের পরিবার ও সংবাদ সংস্থা সিএনএনের দাবি করেছে, কর্তব্যরত অবস্থায় কোনও ভাবে আটতলা থেকে পড়ে যান জন। দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি। মঙ্গলবার হাসপাতালেই মৃত্যু হয়েছে তার। ২৪ বছরের কেনিয়ান জন নাউ কিবুয়ের অকস্মাৎ মৃত্যু নতুন করে অস্বস্তিতে ফেলেছে আয়োজকদের। অস্বস্তি বাড়িয়েছেন জনের বোন ওয়ানজিরু। তিনি বলেন, ‘ন্যায় বিচার পাওয়ার মতো পয়সা নেই আমাদের। কিন্তু জানতে চাই ঠিক কী ঘটেছিল।’ এদিকে হাসপাতালের তরফে জানানো হয়েছে, মাথায় গুরুতর আঘাত লাগার কারণে মৃত্যু হয়েছে জনের। শরীরের অন্য জায়গাতেও আঘাতের চিহ্ন ছিল।

কাতার বিশ্বকাপ সংগঠকদের তরফে যুবক নিরাপত্তা কর্মীর মৃত্যুতে দুঃখপ্রকাশ করা হয়েছে। এক বার্তায় কমিটি জানায়, দুর্ঘটনাটি ঘটে গত শনিবার। মেডিকেল টিম তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থলে গিয়ে তাকে জরুরি চিকিৎসা দিয়েছিল। কিন্তু ‘যাবতীয় চেষ্টার পরেও ১৩ ডিসেম্বর মঙ্গলবার তার (নিরাপত্তা কর্মী) মৃত্যু হয়েছে।’

উল্লেখ্য, এর আগে খালিদ-আল-মিসলাম, রজার পিয়ার্স ও গ্রান্ট ওয়াল নামের তিন জন সাংবাদিকের মৃত্যু হয়েছে। মার্কিন সাংবাদিক ওয়ালকে হত্যা করা হয়েছে বলে দাবি করেছেন তার ভাই এরিক।

এছাড়াও গত সপ্তাহে কাতারে একজন ফিলিপিনো কর্মী ট্রেনিং সাইটে কাজ করার সময় মারা যান। ওই ঘটনার তদন্ত শুরু হয়েছে। বিশ্বকাপ দেখতে দোহায় এসে মারা গিয়েছেন ওয়েলসের এক সমর্থক। সব মিলিয়ে কাতার বিতর্ক শেষ হচ্ছে না। যদিও বিশ্বের সবচেয়ে বড় ফুটবল টুর্নামেন্টের আয়ু ফুরিয়ে এসেছে। আগামী রোববার ফাইনাল। লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে লিও মেসির আর্জেন্টিনা ও কিলিয়ান এমবাপের ফ্রান্স। তারপরই হয়তো যাবতীয় বিতর্কেরও অবসান ঘটবে। সূত্র: সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ