Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হেরেও সেজদায় বিদায় নিলেন মরক্কোর ফুটবলাররা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২২, ২:৪৭ পিএম

ফুটবলবিশ্বকে অবাক করেছে মরক্কো। আধুনিক ফুটবলের যুগে প্রথম আফ্রিকার দল হিসেবে বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছে দলটি। যে সময়ে ছোট-বড় দলের পার্থক্য প্রকট।

বিশ্বকাপে তাদের এ অর্জনকে ‘বড় অঘটন’ হিসেবে দেখছেন অনেকে। একটা একটা করে ওই অঘটন ঘটিয়ে উদযাপন করেছেন মরক্কোর ফুটবলাররা। মাঠে সেজদা দিয়ে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

গ্রুপপর্বে তারা কানাডার বিপক্ষে জয় তুলে দিয়ে সেজদা করেছেন। সৃষ্টিকর্তাকে স্মরণ করেছে ইসলাম ধর্মের অনুসারী দেশটি। বেলজিয়ামের বিপক্ষে জয় তুলে নিয়ে সেজদা করেছেন। শেষ ষোলোয় তারা স্পেনকে হারিয়ে, কোয়ার্টার ফাইনালে হারিয়েছে পর্তুগালকে।

ওই দুই ম্যাচেও তাদের সেজদা এবং মায়ের সঙ্গে হাকিমি, বাউফালের উদযাপন সামাজিক যোগাযোগমাধ্যমে সাড়া ফেলে। মরক্কো বুধবার ফাইনালে যাওয়ার লড়াইয়ে প্রতিবেশী ফ্রান্সের বিপক্ষে ২-০ গোলে হেরেছে। ওই হারের পরও সেজদা করেছেন দেশটির ফুটবলাররা। সৃষ্টিকর্তা যেটুকু সাফল্য দিয়েছেন তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

 



 

Show all comments
  • ANWAR HOSSAIN ১৫ ডিসেম্বর, ২০২২, ৬:৩১ পিএম says : 0
    THANKS GOD
    Total Reply(0) Reply
  • kanchon ১৫ ডিসেম্বর, ২০২২, ৪:২৪ পিএম says : 0
    Many Thanks to all players and morroko countries people.
    Total Reply(0) Reply
  • শওকত আকবর ১৫ ডিসেম্বর, ২০২২, ৫:০৩ পিএম says : 1
    আল্লাহর কৃতঙতা স্বীকার করে এ সেজদা।আল্লাহ মঙল করুক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ