Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

আফগানিস্তানে অপহৃত কানাডীয় নাগরিকদের নিঃশর্ত মুক্তি দাবী

| প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : কানাডা আফগানিস্তানে অপহৃত সে দেশের নাগরিক জসুয়া বোয়েল ও তার আমেরিকান স্ত্রী সেইটলান কোলম্যানের নিঃশর্ত মুক্তি দাবী করেছে। সোমবার ইউটিউবে দেয়া এক ভিডিওতে এই দম্পতিকে দেখা যায়। ২০১২ সালে আফগানিস্তানে তারা অপহৃত হয়েছিলো। তবে ভিডিওটি নিরপেক্ষভাবে প্রমাণ করা সম্ভব হয়নি। ভিডিওটিতে কোলম্যান বলেন, তারা যেখানে ছিলেন, সেটি ছিলো একটি দুঃস্বপ্নের মতো। তিনি উভয় সরকারের কাছে তাদের মুক্তি দাবী করেন। তিনি আরও বলেন, তার শিশুরা দেখেছে, তাদের মা কলুষিত হয়েছে। ভিডিওতে দুটি শিশুকে দেখা যায়। এ সময় কোলম্যান তার পরিবারের উদ্দেশে বলেন, জিম্মি অবস্থায় তিনি শিশু দু’টির জন্ম দিয়েছেন। কানাডার বহির্বিশ^ বিষয়ক মুখপাত্র মাইকেল ও’সাঘনেসি বলেন, সাম্প্রতিক এ ভিডিওটি দেখে তার সরকার উদ্বিগ্ন। তারা জসুয়া বোয়েল, তার স্ত্রী এবং তাদের দুই সন্তানের নিরাপত্তার ব্যাপারে শঙ্কিত। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়, তারা ভিডিও ফুটেজটি পর্যালোচনা করে দেখছে। সাইট ইন্টেলিজেন্স গ্রুপ ভিডিওটি প্রকাশ করেছে। এপি।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২১ ডিসেম্বর, ২০১৬, ৭:২৬ এএম says : 0
    কানাডার নাগরিক জসুয়া বোয়েল ও তার আমেরিকান স্ত্রী সেইটলান কোলম্যানের নিঃশর্ত মুক্তি দাবী করেছে কানাডা। আমিও কানাডা সরকারের এই দাবী সমর্থন করি। আমি কানাডার সরকারকে অনুরোধ করছি তারা যেভাবে নিজেদের গোয়েন্দা সংস্থার মাধ্যমে অগ্রসর হচ্ছেন সেভাবেই কাজ চালিয়ে এদেরকে দেশে ফেরত নেয়ার সকল প্রকার পদক্ষেপ গ্রহণ করে অতি স্বত্বর এই পরিবারটিকে দেশ নিয়ে যায়। আমি এই দাম্পত্তির সকল প্রকার নিরাপত্তার জন্য মহান আল্লাহ্‌ তালার কাছে প্রার্থনা করছি। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ