Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সব কিছু ছাপিয়ে উন্নয়নের পথে বাংলাদেশ : পরিকল্পনা মন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ৯:১৪ পিএম

পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেছেন, সব কিছু ছাপিয়ে উন্নয়নের পথে বাংলাদেশ। তিনি বলেন, যারা সরকারের বিরোধীতা করে তারাও এখন একথা অনুধাবন করছে । আজ বুধবার রাজধানীর পানি ভবনের সম্মেলন কক্ষে হাওর অঞ্চলের টেকসই বন্যা নিয়ন্ত্রণ ও পানি সম্পদ ব্যবস্থাপনা শীর্ষক কর্মশালায় মন্ত্রী এসব কথা বলেন।

পরিকল্পনা মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৌতুহলেই আজকের পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলি টানেল নির্মান এমনকি মহাকাশে স্যাটেলাইট পাঠানো সম্ভব হয়েছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এসএম রেজাউল মোস্তফা কামাল। মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রকল্প পরিচালক মো. আসাদুজ্জামান।

অনুষ্ঠানে গেস্ট অব অনার পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, হাওরাঞ্চল প্রাকৃতিক সম্পদের ভান্ডার। কেবল ভূপ্রকৃতিগত বৈচিত্রের কারণেই নয়, অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক এবং প্রাকৃতিক সৌন্দর্যের দৃষ্টিকোণ থেকেও সম্ভাবনার বিরাট স্থান জুড়ে আছে হাওর। ভবিষতে হাওরের টেকসই বন্যা নিয়ন্ত্রণ করে খাদ্য উৎপাদন বৃদ্ধিসহ খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা অর্জিত হবে।

গেস্ট অব অনার পানি সম্পদ উপ-মন্ত্রী এনামুল হক শামীম বলেন, বাংলাদেশের উন্নয়নের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক ইচ্ছায় দেশে নদী ভাঙ্গন কবলিত এলাকা এক তৃতীয়াংশ কমেছে।

পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ইঞ্জিনিয়ার ফজলুর রশিদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিনিয়র সচিব কবির বিন আনোয়ার, বিশিষ্ট পানিসম্পদ বিশেষজ্ঞ ড. আইনুন নিশাদ।



 

Show all comments
  • jack ১৪ ডিসেম্বর, ২০২২, ৯:৪৬ পিএম says : 0
    মাশাআল্লাহ কত উন্নত করেছে এ দেশটাকে শুধু তোমাদের পকেট ভারি করেছ তোমরা আর দেশটাকে বানিয়েছ ডাস্টবিন আর পাথরের বস্তি আর ইট-পাথরের বস্তি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ