Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বের শীর্ষ ধনীর তালিকায় ‍ইলন মাস্ক এখন দ্বিতীয় স্থানে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ৭:৫৯ পিএম

বিলিয়নিয়ার্স ইনডেক্সের তথ্যমতে, টুইটার সংক্রান্ত নানান গোলযোগে এ পর্যন্ত মাস্কের প্রায় ১০ কোটি ডলার লোকসান হয়েছে। যার ফলে তালিকায় প্রথম স্থান থেকে আচমকা ছিটকে গেছেন তিনি। এখন তিনি দ্বিতীয় স্থানে।–এনডিটিভি, ব্লুমবার্গ

বিশ্বের শীর্ষ ধনীর তালিকায় বেশ দীর্ঘদিন ধরেই প্রথম স্থান দখল করে রেখেছিলেন টেসলার কর্ণধার ও টুইটারের নতুন মালিক ইলন মাস্ক। তবে, এবার তাকে পেছনে ফেলে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় প্রথম স্থানের দখল নিয়েছেন প্যারিসের এলভিএমএইচের কর্ণধার বানার্ড অর্নোল্ট। ফোর্বসের প্রতিবেদন অনুযায়ী, ধনীদের তালিকায় মাস্কের অবস্থান এখন দ্বিতীয়।

যদিও মাস্কের সঙ্গে এই ঘটনা এবারই প্রথম নয়। এর আগে, ২০২১ সালেও ধনীদের তালিকায় ২ নম্বরে নেমে গিয়েছিলেন তিনি। ব্লুমবার্গ বিলিয়নিয়ার্স ইনডেক্স অনুযায়ী, ২০২২ সালে ইলন মাস্কের মোট সম্পদের পরিমাণ ১০০ কোটি ডলার থেকে প্রায় ১৬৮ কোটি ডলারে পৌঁছেছে। তবে একই সময়ে মাস্কের তুলনায় ৭২ বছর বয়সি অর্নোল্টের সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে প্রায় ১৭২ কোটি ডলার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ