Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় বাঁশের খুঁটিতে ঠেকানো বিদ্যালয়ের সীমানা প্রাচীর

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ৫:১১ পিএম

বাঁশের খুঁটি দিয়ে ঠেকিয়ে রাখা হয়েছে কুষ্টিয়ার সাহিত্যিক মীর মোশাররফ হোসেন মাধ্যমিক বিদ্যালয়ের জরাজীর্ণ সীমানা প্রাচীর। ঝুঁকিপূর্ণ হেলে পড়া এই দেওয়ালের পাশের সড়ক দিয়ে চলাচল করছে পথচারী, স্থানীয় বাসিন্দা ও শিক্ষার্থীরা। দ্রুত এটি সংস্কারের ব্যবস্থা না করলে যেকোনো মুহুর্তে ধসে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

বিদ্যালয়ের শিক্ষকরা জানান, সাহিত্যিক মীর মোশাররফ হোসেন মাধ্যমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীরের পাশের সড়ক দিয়ে শিক্ষার্থীসহ কয়েক হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করে। দেওয়ালটি যেকোনো সময় ধসে পড়তে পারে। এতে বড় ধরনের ক্ষতি হতে পারে।

বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী ফাতেমা খাতুন বলেন, প্রতিদিন ভয়ে ভয়েই এই রাস্তা পার হয়ে স্কুলে যাই।

স্থানীয় এক বাসিন্দা বলেন, স্কুলের দেওয়ালটি বিপদজ্জনকভাবে হেলে আছে। যখন তখন ধসে পড়ে দুর্ঘটনা ঘটতে পারে। এই দেওয়ালের পাশ দিয়ে শিক্ষার্থীসহ প্রতিদিন অসংখ্য মানুষ যাতায়াত করে।

এ ব্যপারে মীর মোশাররফ হোসেন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীর ফিরোজা বুলবুল বলেন, স্কুল ফান্ডে টাকা না থাকায় জরাজীর্ণ এই সীমানা প্রাচীরটি দ্রুত সংস্কারের জন্য জেলা পরিষদে আবেদন জানিয়েছি। তারা আশ্বাস দিয়েছিলেন। কিন্তু এতদিনেও এটি অপসারণে কার্যকর পদক্ষেপ নেয়নি। আমরা আবারও যোগাযোগ করব। জেলা পরিষদের কর্মকর্তাদের বিষয়টি জানানো হবে।

বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি শেখ হাসান মেহেদী বলেন, জেলা পরিষদে দেওয়ালটি সংস্কারের জন্য আবেদন করা হয়েছে। দ্রুতই কাজ শুরু হবে।

কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খান বলেন, স্কুল কর্তৃপক্ষ যোগাযোগ করলে সীমানা প্রাচীরটি সংস্কারের কাজ শুরু করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ