Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কলকাতাগামী ট্রেন থেকে সাড়ে চার কোটি টাকার সোনা জব্দ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ২:৪০ পিএম

ঢাকা থেকে কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেন থেকে ৬ কেজি ৫৪৭ গ্রাম স্বর্ণের বারসহ ৮ জনকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। আটক সোনার দাম প্রায় সাড়ে ৪ কোটি টাকা।

বুধবার কাস্টমস গোয়েন্দার সংবাদ বিজ্ঞপ্তি এসব তথ্য জানানো হয়।

তিনি বলেন, ঢাকা থেকে কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেন থেকে ৬ কেজি ৫৪৭ গ্রাম সোনা জব্দ করেছে কাস্টমস গোয়েন্দা। যা বাজার মূল্য চার কোটি পঞ্চাশ লাখ টাকা। এ ঘটনায় ৮ জনকে আটক করা হয়েছে।


জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের ডিজি’র নির্দেশনা ও উপ-পরিচালক মো. শাকিল খন্দকার ও আহমেদুর রেজা চৌধুরীর নেতৃত্বে সকাল সাড়ে ৬টায় ঢাকা থেকে কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনে (ট্রেন নং-৩১১০) কাস্টমস, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের টহলটিম কর্তৃক গোয়েন্দা চিরুনি অভিযান পরিচালনা করা হয়।


অভিযানের সময় ৮ জন বাংলাদেশি যাত্রীর দেহ তল্লাশি করে ও রেক্টাম হতে ৫৫ পিস স্বর্ণের বার স্বর্ণের বার জব্দ করা হয়। ৬.৫৪৭ কেজি স্বর্ণের আনুমানিক বাজার মূল্য চার কোটি পঞ্চাশ লাখ টাকা।

আটকরা হলেন- সোহেল রানা, বিল্লাল, তাজবির আহমেদ, নাজমুল হাসান নীরব, শাহে আলম, নাদিম, সুলতান ও সুমন।

আটককৃত স্বর্ণের বার কাস্টম হাউসে জমা দেয়া হবে। আটক ব্যক্তিদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানা গেছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।



 

Show all comments
  • Harunur Rashid ১৪ ডিসেম্বর, ২০২২, ১১:১৩ পিএম says : 0
    Shut this bloody train to RSS country.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ